পাসপোর্ট অফিসের সহকারী পরিচালকের উপর হামলা;অাটক ৪

খা‌লিদ হাসান,বগুড়া প্র‌তি‌নি‌ধি
প্রকাশিত: ০৮:১৮ পিএম, শুক্রবার, ৩০ মার্চ ২০১৮ | ২০১
বগুড়ায় পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক শাহজাহান কবিরের ওপর হামলার ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় উল্লেখিতদের মধ্যে ৪ জনকে ইতোমধ্যে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলেন, হাসান আলী (২০), জীবন(২২), রাসেল মাহমুদ (২১) এবং সন্দিগ্ধ মিলু (২০)।
 
বৃহস্পতিবার দুপুরে শহরের কৈগাড়ী মৎস্য অধিদফতরের সামনে ৩-৪ জন মুখোশধারী ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে বিকেলেই হেলিকপ্টারযোগে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।
 
বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চত করেছেন। তিনি জানান, পাসপোর্ট অফিস দালাল মুক্ত করার কারনে দালালরা সংঘবদ্ধ হয়ে শাহজাহান কবিরের উপর হামলা করে। এই ঘটনায় অফিস সহকারী শাজেনুর আলম বাদি হয়ে শাজাহানপুর থানায় রাতে ১১ জনের নাম উল্লেখ্য করে এবং ৪/৫ জনকে অজ্ঞাত করে মামলা দায়ের করেছেন।
 
তিনি জানান, এই মামলায় উল্লেখিত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকী জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।
 
উল্লেখ্য, বুধবার অফিস চলাকালীন কয়েকজন ব্যক্তির সাথে বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক (এডি) শাহজাহান কবিরের বাকবিতন্ডতা হয়। এরপর যথা নিয়মে অফিসিয়াল কার্যক্রম শেষে পাসপোর্ট অফিসের সরকারি বাসায় গিয়ে ঘুমিয়ে পড়েন তিনি।
 
পরদিন বৃহস্পতিবার দুপুরে নিজ গ্রামের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে রিকশায় রওনা দেন। রাস্তায় কৈগাড়ী মৎস্য অধিদফতরের সামনে পৌঁছালে ৩-৪ জন মুখোশধারী ব্যক্তি রিকশার গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকেন। এডি শাহজাহান কবির একপর্যায়ে মাটিতে লুটিয়ে পড়লে মুখোশধারী দুর্বৃত্তরা পালিয়ে যায়