মির্জাপুরে কমিউটার ট্রেনের স্টপেজ বাতিল ক্ষুব্দ এলাকাবাসীর মানববন্ধ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৬:২০ পিএম, শনিবার, ১০ নভেম্বর ২০১৮ | ২২২

বহুল প্রত্যাশিত ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন সার্ভিসের মির্জাপুর স্টপেজ বাতিল করায় ক্ষুব্দ হয়ে উঠেছে উপজেলাবাসী। ইতিমধ্যে ক্ষুব্দ জনতা শনিবার সকালে ওই ট্রেনের উপর হামলার চেষ্টা করে। এ ঘটনার দুই ঘন্টা পর স্টপেজ চালুর দাবিতে মির্জাপুর রেল স্টেশনে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছেন এলাকাবাসী।

জানা গেছে, দীর্ঘদিন ধরে বঙ্গবন্ধু রেল সংযোগ সড়কে টাঙ্গাইল থেকে ঢাকা পর্যন্ত কমিউটার ট্রেন সার্ভিস চালুর দাবিতে আন্দোলন করে আসছিলেন টাঙ্গাইলবাসী । এ দাবির প্রেক্ষিতে ২০০৯ সালে ভূয়াপুরে এক জনসভায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাঙ্গাইলবাসীর জন্য কমিউটার ট্রেন চালুর প্রতিশ্রুতি দেন।

সূত্র জানান, প্রধানমন্ত্রী ২০১৪ সালের ২৩ অক্টোবর রেল মন্ত্রণালয় পরিদর্শনকালে মন্ত্রণালয়কে ঢাকা-টাঙ্গাইল সরাসরি কমিউটার ট্রেন সার্ভিস চালুর নির্দেশ প্রদান করেন। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রতিশ্রæত কমিউটার ট্রেন সার্ভিস চালু হয়।

এ ট্রেনটি টাঙ্গাইলের প্রবেশদ্বার ও জেলার অন্যতম উপজেলা হিসেবে পরিচিত মির্জাপুর স্টেশনেও স্টপেজ হবে এ সংবাদ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারিত হতে থাকে। এতে মির্জাপুরবাসী উৎফুল্ল হয়ে উঠেন। কিন্ত বহুল প্রত্যাশিত কমিউটার ট্রেন সার্ভিসের মির্জাপুর স্টপেজটি অজ্ঞাত কারণে বাতিল করা হয়। এতে স্থানীয় জনতা ক্ষুব্দ হয়ে উঠেন।

শনিবার সকালে ট্রেন সার্ভিস চালুর দাবিতে তারা মির্জাপুর রেল স্টেশনে জমায়েত হয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন করে এবং কমিউটার ট্রেন স্টপেজের দাবি জানান। এ সময় ক্ষুব্দ জনতা উত্তেজিত হয়ে কমিউটার ট্রেনের উপর হামলার চেষ্টা চালান। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমন।

এ ব্যাপারে মোবাইল ফোনে রেলওয়ের পশ্চিমাঞ্চলের প্রধান অপারেশন কর্মকর্তা শাহ নেওয়াজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, রেল ভবন থেকে মির্জাপুর স্টেপেজ বাতিল করা হয়েছে। রেল ভবনে এডিজি অপারেশন মিহির কান্তির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মির্জাপুরে অনেক ট্রেন থামে। কাজেই কমিউটার ট্রেন স্টপেজ বাতিল করা হয়েছে।

মির্জাপুরের এমপি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো.একাব্বর হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি নিয়ে অচিরেই তিনি রেল মন্ত্রীর সঙ্গে কথা বলবেন।