বাগাতিপাড়ায় আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস পালিত

বাগাতিপাড়া প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫২ এএম, সোমবার, ১ অক্টোবর ২০১৮ | ১৯৭

মুক্ত সমাজের জন্য উত্তম আইন টেকশই উন্নয়নে তথ্যে অভিগমন- তথ্যের অধিকার সুশাষনে হাতিয়ার তথ্যই শক্তি দুর্ণিতী থেকে মুক্তি এই শ্লোগান নিয়ে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরের বাগাতিপাড়ায় আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে গতকাল বিকাল সাড়ে চারটায় ভূমিহীন সমিতি ও নিজেরা করি সংস্থার আয়োজনে উপজেলার যোগীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে যোগীপাড়া মোড়ে আলোচনা সভা করা হয়। ভূমিহীন সমিতির ইউনিয়ন কমিটির সেক্রেটারী ইউসুফ আলীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নিজেরা করি সংস্থার আঞ্চলিক সমন্নয়ক তপন কুমার সরকার, ইসমাইল হোসেন, মিরা খাতুন, বাগাতিপাড়া প্রেসক্লাবের সেক্রেটারী এ.এস.এম আল আফতাব খান সুইট, দপ্তর সম্পাদক ও তমালতলা টেকনিক্যাল ইন্সটিটিউট এর অধ্যক্ষ জুলফিকার আলী, সমাজ সেবক মাহাতাব উদ্দিন সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এসময় বক্তারা বলেন, অনেক সময় তথ্য আবেদন করলেও তথ্য দিতে তালবাহানা করা হয়। প্রশাসনের পক্ষ থেকে নানাভাবে আবেদনকারীদের নিরুতসাহিত করা হয়। কিন্তু এজন্য সাধারন মানুষকে সচেতন হতে হবে এবং চর্চা চালিয়ে যেতে হবে। সুশাসন প্রতিষ্ঠায় তথ্য অধিকার আইনের বিকল্প নেই।

এমএমআর/আরিফুল ইসলাম তপু