মটরসাইকেল চুরিকে কেন্দ্র করে পুলিশের উপর জনতার হামলা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, সোমবার, ২৮ মে ২০১৮ | ১৯৩৭

টাঙ্গাইলে মটর সাইকেল চুরিকে কেন্দ্র করে পুলিশের উপর হামলা চালিয়েছে উত্তেজিত জনতা। সোমবার বেলা ৩টার দিকে শহরের টাঙ্গাইল প্লাজা মার্কেট সম্মুখে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়। আহতরা হলেন পুলিশ সদস্য কালাম ও অপর চোর সদস্য রবি।

প্রত্যক্ষদর্শীরা জানান, টাঙ্গাইল প্লাজা মার্কেটের সম্মুখ থেকে একটি মটর সাইকেল চুরির সময় মডেল থানায় কর্তব্যরত পুলিশ সদস্য কালামসহ অপর এক চোরকে হাতেনাতে আটক করে দোকানীরা।

এ সময় আটককৃত চোর সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে মার্কেটের ছাঁদে নিয়ে আটক রাখে মার্কেট কর্তৃপক্ষ। এ খবর পেয়ে ঘটনাস্থলে আসেন টাঙ্গাইল মডেল থানার এসআই আমান। তবে তিনি পরিস্থিতি সামাল দিতে না পেরে থানায় সংবাদ পাঠায়।

এ সংবাদে মডেল থানা পুলিশের এ দল ঘটনাস্থলে এসে আটক চোর সদস্যদের হেফাজতে নেয়। এ সময় উত্তেজিত জনতা ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করতে শুরু করে। পরিস্থিতি অস্বাভাবিক দেখে ঘটনাস্থল ত্যাগ করে পুলিশ সদস্যরা।

টাঙ্গাইল প্লাজা মার্কেটের সভাপতি বাবুল তালুকদার জানান, ঘটনাটি মসজিদ মার্কেটের হলেও গণপিটুনী থেকে বাঁচাতে পুলিশ সদস্য কালামসহ অপর এক চোরকে টাঙ্গাইল প্লাজা মার্কেটে আটক রাখা হয়। একই সাথে এ সংবাদ মডেল থানায় দেয়া হয়। সংবাদ পেয়ে মডেল থানা পুলিশের কয়েকজন সদস্য ঘটনাস্থলে এসে আটক পুলিশ সদস্য কালামসহ অপর চোরকে উদ্ধার করে থানায় নিয়ে যান।

এ প্রসঙ্গে টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সায়েদুর রহমান জানান, আমি ও আমার গানম্যান কালাম টাঙ্গাইল প্লাজার মনে মন্টু শাড়ীর দোকান থেকে শাড়ী কিনতে যাই। তবে এর আগে আমার গানম্যান কালাম মার্কেটের সামনে মটর সাইকেল নিয়ে উপস্থিত ছিল।

আমার কেনাকাটায় বেশ কিছুক্ষণ সময় লাগবে বলে সে তার পরিচিত রবি নামের এক ছেলেকে তার মটর সাইকেলটি নিয়ে থানায় রেখে আসতে বলে। রবি মটর সাইকেলের চাবি নিয়ে মার্কেটের সম্মুখে যায় ও মটর সাইকেলটি চাবি দিয়ে খোলার চেষ্টা করে। গানম্যানের মটর সাইকেল ও চাবি দিয়ে খোলার চেষ্টা করা মটরসাইকেলটি একই রংয়ের হওয়ার কারণে ভূলবশত এ ঘটনাটি ঘটে।

এছাড়াও ওই মটরসাইকেলের মালিক মটরসাইকেল চুরি হচ্ছে বলে চিৎকারের ফলে জনতা উত্তেজিত হয়ে আটককৃতদের গনপিটুনী দেয়া শুরু করে। তবে চোর সন্দেহে আটক দুই জনকে মার্কেট কর্তৃপক্ষ নিরাপদে আটক রেখে মডেল থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুইজনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে বলেও জানান তিনি।