নন্দীগ্রামে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর : আহত ১

নন্দীগ্রাম প্রতিনিধি, বগুড়া
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ | ১৯৭

বগুড়ার নন্দীগ্রামে পূর্ব শত্রুতার জের ধরে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর করেছে প্রতিপক্ষরা। এঘটনায় একজন আহত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

ঘটনাটি ঘটেছে আজ শুক্রবার বেলা ১২টায় উপজেলার ১নং বুড়ইল ইউনিয়নের হাজারকি দাসপাড়া গ্রামে। স্থানীয়রা জানান, হাজারকি দাসপাড়া গ্রামে ১৬ প্রহরব্যাপী শ্রী শ্রী রাধা গোবিন্দের লীলা কীর্তন ৭দিন ব্যাপী চলছিল। আজ শুক্রবার ছিল তার শেষ দিন।

প্রতিমা বিসর্জনের আগে স্বপন ও নগর চন্দ্রের নেতৃত্বে পুরো গ্রামে প্রতিমা প্রদর্শনের সময় প্রতিপক্ষ চঞ্চল, ভবেশ, শ্যামল ও অজিতের নেতৃত্বে একদল যুবক তাদের উপর হামলা করে। এসময় তাদের বাধা দিতে গেলে লিটন চন্দ্র (৩২) নামে একজন আহত হয়। নগর চন্দ্র জানান, অনুষ্ঠানের আজ ছিল শেষ দিন ।

আমরা শান্তিপূর্ণভাবে পুরো গ্রামে প্রতিমা প্রদর্শন করছিলাম। এসময় তারা হামলা চালিয়ে প্রতিমার কয়েকটি হাত ভেঙে ফেলে। এছাড়াও তারা প্রতিমার মাথার মুকুট ভাংচুর করে ও প্রতিমার রং নষ্ট করে।

তিনি আরো জানান, আমাদের এ শান্তিপূর্ন অনুষ্ঠান পন্ড করার জন্য তারা পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর করেছে।

এবিষয়ে নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।