জয়ে ফিরল বার্সা

ক্রিড়া ডেস্ক
প্রকাশিত: ০৯:৪২ পিএম, রোববার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮ | ২৩৬

লা লিগায় এর আগে টানা দুই ম্যাচ ড্র করেছিল বার্সেলোনা। পর পর দুই ম্যাচে হোঁচট খেয়েও খুব একটা পিছিয়ে পড়েনি তারা, লিগে শীর্ষস্থানটা ঠিকই ধরে রেখেছে। আশার কথা, আবার তারা জয়ে ফিরেছে। তারা ২-০ গোলে হারিয়েছে এইবারকে। এই জয়ের সুবাদে লিওনেল মেসির দল করেছে একটি রেকর্ডও। লিগে টানা ৩১ ম্যাচ অপরাজিত রয়েছে কাতালান ক্লাবটি।

 

অবশ্য এই ম্যাচে ড্র হলেও চলত। তবে জয় দিয়েই দ্বিতীয়বার এই রেকর্ড উদযাপন করে বার্সা। এর আগে ২০১০-১১ মৌসুমেও এমন রেকর্ড গড়েছিল তারা। সেবার দলটির কোচ ছিলেন গার্দিওয়ালা।এদিন ম্যাচের ১৬ মিনিটে প্রথম সুযোগেই গোল পেয়ে যায় বার্সেলোনা। মেসির ক্রসে সুয়ারেজ প্লেসিং শটে গোল করেন। তাঁর চমৎকার শট প্রতিপক্ষ গোলরক্ষক শতচেষ্টা করেও আটকাতে পারেননি।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ হাতছাড়া করে বার্সেলোনা। ৩৭ মিনিটে সুয়ারেজের পাসে মেসির শট পোস্টে লেগে ফিরে আসে। অল্পের জন্য রক্ষা পায় এইবার।

দ্বিতীয়ার্ধে যখন ম্যাচে ফিরতে কিছুটা চেষ্টা করছিল, তখনই একটা ধাক্কা লাগে এইবার শিবিরে। পাপে দিউপ লাল কার্ডে পেয়ে বেরিয়ে গেলে ১০ জনের দল পরিণত হয় তারা। পরে দলের কোচও ডাগআউট থেকে বহিষ্কৃত হন।শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে বার্সা গোল ব্যবধান দ্বিগুণ করে আলবার চমৎকার একটি গোলে। ৮৮ মিনিটে কুতিনহোর দারুণ এক ক্রস থেকে পাওয়া বল জালে জড়াতে একটুও ভুল করেননি তিনি।

এই জয়ের সুবাদে ২৪ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে বার্সেলোনা। তারা ১৯ ম্যাচ জিতেছে এবং পাঁচ ম্যাচে ড্র করেছে। অ্যাথলেটিকো মাদ্রিদ ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। আর রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৪২ পয়েন্ট, তারা আছে চতুর্থ স্থানে।