ধনবাড়ীতে হত্যা মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, বুধবার, ৩ জুলাই ২০২৪ | ৩৬

টাঙ্গাইলের ধনবাড়ীতে প্রেম ঘটিত বিষয় নিয়ে দিনে দুপুরে প্রকাশ্যে পিটিয়ে ও কুপিয়ে নৃশংসভাবে হত্যা’র অভিযোগের তিন মাস পেরিয়ে গেলেও আসামীদের  গ্রেফতার করেনি ধনবাড়ী থানা পুলিশ।

এনিয়ে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর র‌্যাব টাঙ্গাইল ১৪ সিপিসি ৩ গত সোমবার অভিযান করে পাশের জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার বলার দিয়ার এলাকা থেকে আসামী ফরিদ উদ্দিনকে  গ্রেফতার করেন।

কৃষক আমান আলী হত্যা মামলার ৩ মাস পেরিয়ে গেলেও ধনবাড়ী থানা পুলিশ কোন আসামীকে গ্রেপ্তার না করায় নিহতের  স্বজন ও এলাকাবাসীর মধ্যে দেখা  দেয় চরম ক্ষোভ ও হতাশা।

ইতিমধ্যে আসামী ফরিদ উদ্দিনকে র‌্যাব  গ্রেফতার করে ধনবাড়ী থানা পুলিশের কাছে আসামীকে হস্তান্তর করেছেন বলে জানিয়েছেন টাঙ্গাইল র‌্যাব-১৪ এর সিপিসি-৩ এর কমান্ডার মেজর মনজুর মেহেদী ইসলাম। বাকী অপর আসামীদের এখনো  গ্রেফতার করেনি ধনবাড়ী থানা পুলিশ বলে নিহত কৃষক আমান আলীর পরিবার জানায়।

আমান আলী হত্যা মামলার বাদী মনিরুজ্জামান ও তার স্বজনরা জানান, আসামিপক্ষ প্রভাবশালী ও রাজনৈতিক ছত্রছায়া থাকায় ন্যায়বিচার পাওয়া নিয়েও সংশয় প্রকাশ করছেন। নিহত পরিবারের দাবী মামলার বাকী আসামীদের দ্রুত গ্রেফতারের । নিহত আমান আলী উপজেলার মুশুদ্দি উত্তরপাড়া গ্রামের মৃত আয়েত আলীর ছেলে।  আমান আলী মারা গেলে ওই রাতেই ধনবাড়ী থানায় ৪-৫ জনকে অজ্ঞাতসহ পাঁচ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়। মামলাটি করেন নিহতের চাচা মো. মনিরুজ্জামান।

মামলার আসামিরা হলেন- মো. সবুজ খান, ফারুক খান, রঞ্জু মিয়া, সাইদুর রহমান ও মো. ফরিদ। আসামিরা মুশুদ্দি উত্তরপাড়া গ্রামের বাসিন্দা।