লতিফ সিদ্দিকীর গাড়িবহরে হামলা

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ০৪:১৫ পিএম, রোববার, ১৬ ডিসেম্বর ২০১৮ | ৩৮০

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী লতিফ সিদ্দিকীর গাড়িবহরে হামলা ও ভাঙচুর করা হয়েছে।

রোববার সকালে নির্বাচনী প্রচারণা চালানোর সময় কালিহাতী উপজেলার গোহালিয়া ইউনিয়নের সরাতৈল এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

এর প্রতিকার চেয়ে তিনি দুপুর ২টার দিক থেকে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকতার অফিসের সামনে অবস্থান ধর্মঘট পালন করছেন।

হামলার প্রসঙ্গে আব্দুল লতিফ সিদ্দিকী বলেন, যে পর্যন্ত নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি না হবে ততক্ষণ পর্যন্ত আমি অবস্থান কর্মসূচি পালন করবো। 'আওয়ামী লীগ প্রার্থী সোহেল হাজারীর নির্দেশে স্থানীয় চেয়ারম্যান হযরত তালুকদার, তোতা ও তার ছেলের নেতৃত্বে হামলা করেছে। আমার নির্ধারিত সভা ছিল গোহালীয়াবাড়ি।

সেখানে গাড়ি বহর পৌঁছামাত্র ২০-২৫টি মটর সাইকেল নিয়ে এসে তারা ইটপাটকেল মারা শুরু করে। এরপর সেখানে সাবেক একজন চেয়ারম্যানের বাড়িতে গেলে তারা মিছিল নিয়ে সেই বাড়িতেও হামলা করে। আমার চারটি গাড়ি ভেঙ্গে চুরমার করে দেয়। অনেকে আহত হয়েছেন।'

তিনি আরোও বলেন, 'নির্বাচন আমার গণতান্ত্রিক অধিকার। প্রধানমন্ত্রী বলেছেন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে, তাই নির্বাচন করতে এসেছি। জনগণ যে রায় দেবেন তা মাথা পেতে নেব। কিন্তু এখন দেখছি ভয়াবহ ব্যাপার। আমি নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ চাই।'

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় লতিফ সিদ্দিকীর কাছে গিয়ে হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দিয়েছেন।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ চাওয়া হয়েছে। আমরা অবশ্যই হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। সুষ্ঠু নির্বাচন ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ও হামলাকারীদের গ্রেফতার করতে ইতিমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য,২০১৪ সালের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় টাঙ্গাইল-৪ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। এ সময় তিনি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পান। ২০১৪ সালের সেপ্টেম্বরে নিউইয়র্কের একটি অনুষ্ঠানে হজ, তাবলিগ জামাত এবং দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ সম্পর্কে বেফাঁস মন্তব্য করে দেশ ও বিদেশের রাজনৈতিক অঙ্গনে সর্বোচ্চ সমালোচিত হন আবদুল লতিফ সিদ্দিকী।