কালিহাতীতে নৌকার অফিস ভাংচুরের অভিযোগে ছাত্রলীগের বিক্ষোভ

কালিহাতী প্রতিনিধি
প্রকাশিত: ১০:৪২ পিএম, সোমবার, ৮ জানুয়ারী ২০২৪ | ১০০

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার কোকডহরা ইউনিয়নের মহিষজোড়া মোড়ে ওয়ার্ড আওয়ামীলীগের নৌকা মার্কার নির্বাচনী অফিস ভাংচুরের অভিযোগ উঠেছে।সোমবার (৮ জানুয়ারি) সকালে এ অভিযোগ করেন কোকডহরা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আকাশ সিকদার।

আকাশ সিকদার অভিযোগ করে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রোববার (৭ জানুয়ারি) রাতে আমাদের এলাকার কিছু কতিপয় বিএনপি জামাত পন্থি মিন্টু, চেক মন্ডল, মিনহাজ, সূদয় ও শফিকুল ইসলাম কলি'র নেতৃত্বে কোকডহরা ইউনিয়নের ২ নং ওয়ার্ড (মহিষজোড়া) আওয়ামীলীগের নৌকার অফিস ও আওয়ামী পরিবারের দোকানপাট ভাংচুর করা হয়েছে। তাঁরা গতকালও (নির্বাচনের দিন) নির্বাচন যাতে বানচাল হয় এবং ভোটাররা যাতে কেন্দ্রে না আসে এরকম কার্যক্রমও তাদের মাঝে লক্ষ্য করা গেছে। এই ভাংচুরের প্রতিবাদে সোমবার (৮ জানুয়ারি) সকালে আমরা একটি বিক্ষোভ মিছিল করেছি।

এঘটনায় কালিহাতী থানা পুলিশকে অবগত করা হলে এস আই সাজ্জাদের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন। পরবর্তীতে আমাদের নেতৃবৃন্দদের সাথে পরামর্শক্রমে থানায় লিখিত অভিযোগ দায়েরের চিন্তা ভাবনা রয়েছে।

এঘটনায় আমরা দোষীদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।এবিষয়ে অভিযুক্ত মিন্টু জানান, আওয়ামীলীগের অফিস ভাংচুরের যে অভিযোগ আমার ওপর আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। আমার নিজের ব্যক্তিগত অফিস আরও নৌকার অফিসের জন্য আওয়ামীলীগকে ছেড়ে দিয়েছি। মূলত আমাদের সাথে গ্রামের একটি মসজিদকে কেন্দ্র করে তাদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। আদালতে অনেকগুলো মামলাও চলমান রয়েছে। সেই সূত্র ধরেই হয়তো আমাকে এবং আমাদের তারা ফাঁসানোর চেষ্টা করছে।

এঘটনায় কালিহাতী থানার এসআই সাজ্জাদ হোসেন জানান, বিষয়টি জানার পর আমরা ঘটনাস্থল পরিদর্শন করে তাদেরকে লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দেয়া হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা করবেন বলে তাঁরা আমাকে জানিয়েছেন।