মারা গেছেন অভিনেতা মাসুম আজিজ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:৪১ পিএম, সোমবার, ১৭ অক্টোবর ২০২২ | ৩৪৫

চার দিন লাইফ সাপোর্টে থাকার পর অবশেষে না-ফেরার দেশে চলে গেলেন খ্যাতিমান অভিনেতা মাসুম আজিজ।  রাজধানীর স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন এই গুণী অভিনেতা। আজ সোমবার দুপুর ২টা ৪৫ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন মাসুম আজিজের ছেলে অভিনেতা উৎস।

 

বিজ্ঞাপন

 

ক্যান্সার ও হার্টের সমস্যা নিয়ে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা মাসুম আজিজ। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিল।  

মাসুম আজিজ একাধারে অভিনেতা, নাট্যকার ও নির্দেশক হিসেবে মঞ্চে খ্যাতি কুড়িয়েছেন। তবে তারকা খ্যাতি পেয়েছেন টেলিভিশন নাটক ও সিনেমায় অভিনয় করে। হুমায়ূন আহমেদের ‘উড়ে যায় বকপক্ষী’, সালাউদ্দিন লাভলুর ‘তিন গ্যাদা’সহ অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন এই গুণী অভিনেতা। এ ছাড়া চলতি প্রজন্মের অনেক নির্মাতার পরিচালনায় অভিনয় করেছেন তিনি।  

২০০৬ সালে ‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম আজিজ। ‘গহীনে শব্দ’, ‘এই তো প্রেম’, ‘গাড়িওয়ালা’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘সনাতন গল্প’ পরিচালনা করেছেন। সিনেমাটি ২০১৮ সালে মুক্তি পায়। এ ছাড়াও মাসুম আজিজের রচনা ও নির্দেশনায় কিছুদিন আগেই মঞ্চে এসেছে নাটক ‘ট্রায়াল অব সূর্যসেন’।

গুণী এই অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিনোদন অঙ্গনে।