পুলিশের খবর পেয়ে অভিভাবক পলাতক, বাল্যবিয়ে পন্ড

মির্জাপুর প্রতিনিধি
প্রকাশিত: ০১:২৪ পিএম, শনিবার, ২৭ জানুয়ারী ২০১৮ | ৩৯১

টাঙ্গাইলের মির্জাপুরে পুলিশের উপস্থিতি টের পেয়ে কনে পক্ষের লোকজন বাড়িতে তালা দিয়ে পালিয়ে যাওয়ায় বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী।

শুক্রবার রাতে উপজেলার আনাইতারা ইউনিয়নের মহদী নগর গ্রামে এই বাল্যবিয়ে বন্ধের ঘটনা ঘটে।

জানা গেছে, মহদী নগর গ্রামের নয়ন মিয়ার ছেলে রাসেলের সঙ্গে একই গ্রামের সাইদুর রহমানের মেয়ে কাওয়ালজানী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী সুরভী আক্তারের বিয়ে ঠিক হয়।

বর ঢাকায় ভাঙ্গাড়ি মালের ব্যবসা করেন। বিয়েতে যৌতুক হিসেবে ছেলেকে নগদ এক লাখ টাকা ও বারো আনা স্বর্ণ দেয়ার কথা হয়।

সন্ধ্যায় এই বিয়ের খবর পান মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন। তিনি মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত ) শ্যামল দত্তকে মোবাইলে এসএমএস এর মাধ্যমে বিষয়টি অবহিত করেন।এরই মধ্যে কাওয়ালজানী উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষক থানায় গিয়ে বাল্যবিয়ের বিষয়টি অবহিত করেন। পরে থানার উপ-পরিদর্শক কমল সরকারকে তাৎক্ষনিক বিয়েবাড়িতে পাঠানো হয়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে কনে পক্ষের লোকজন বাড়িতে তালা দিয়ে পালিয়ে যান। পরে একই গ্রামের বরের বাড়িতে গিয়ে তার কাছ থেকে ষষ্ঠ শ্রেণির নাবালিকাকে বিয়ে না করার জন্য মুচলেকা নেয় পুলিশ।

এ সময় বরের অভিভাবক, সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার ঝন্টু মিয়াসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন বলে জানান এসআই কমল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন বলেন, ‘বাল্যবিয়ে বন্ধের এ লড়াই থেকে কোনো অবস্থাতেই পিছ পা হওয়া যাবেনা। সমাজের সবাইকে এই লড়াইয়ে অংশ নিতে হবে।