টাঙ্গাইলে তামাক কর ও মূল্য বৃদ্ধি বিষয়ক ওরিয়েন্টেশন সভা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ পিএম, শনিবার, ২ এপ্রিল ২০২২ | ১১১

বেসরকারি উন্নয়ন সংস্থা ডরপ’র উদ্যোগে ১০ জন জেলা পর্যায়ের বিড়ির শ্রমিকনেতাদের সাথে জনস্বাস্থ্য সুরক্ষায় তামাক কর ও মূল্য বৃদ্ধি বিষয়ক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী শনিবার টাঙ্গাইল জেলা সিভিল সার্জন সভা কক্ষে ওরিয়েন্টেশন সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. ফারজানা তাহের মুনমুন। অনুষ্ঠানে জেলা বিড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. লুৎফর রহমান’র সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রোগ্রাম অরগানাইজার মো. নুরুল ইসলাম প্রমুখ। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিড়ি শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক জীবন সাহা, মো. আসলাম হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তামাক একটি ভয়ংকর রকমের ক্ষতিকর অভ্যাস। এটি যারা শুরু করেছে তারা সহজেই ত্যাগ করতে পারবে না। আমাদের উচিত হবে পরিবারের সাথে এবং আশেপাশে সকলকে ভালোবাসার মাধ্যমে বুঝিয়ে এই পথ থেকে ফিরিয়ে আনা। যদি তামাকের মূল্য বৃদ্ধি পায় তাহলে সরকারের রাজস্ব যেমন বৃদ্ধি পাবে তেমনি স্বল্প আয়ের লোকজন তামাক ব্যবহারে নিরুৎসাহিত হবে। তামাক কর ও মুল্য বৃদ্ধি হলে তরুন সমাজ তামাক ব্যবহারে নিরুৎসাহিত হবে, এতে করে অকাল মৃত্যুর হার কমে আসবে, মানুষ স্বাভাবিক ভাবে জীবন যাপন করতে পারবে।