টাঙ্গাইল পৌরবাসীর শতভাগ ভ্যাকসিন নিশ্চিত দাবিতে মেয়র এর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৮ পিএম, বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী ২০২২ | ১৯৪

টাঙ্গাইল পৌরসভার ১৮টি ওয়ার্ডের কোভিড-১৯ এর ভ্যাকসিন শতভাগ নিশ্চিত হয়েছে দাবি করে সংবাদ সম্মেলন করেছেন পৌর মেয়র এস এম সিরাজুল হক আলমগীর।

বৃহস্পতিবার ( ৩ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল পৌরসভার অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে মেয়র জানান, টাঙ্গাইল পৌরসভার আওতায় ৪৪ হাজার তিনশ মানুষকে কোভিড-১৯ এর টিকা প্রদান করা হয়েছে। যার মধ্যে ১৬ হাজার ৫শ জনকে সিনোফার্মের ১ম ও ২য় ডোজ এবং ২৭ হাজার ৮শ জনকে অ্যাস্ট্রাজেনেকার ১ম ডোজ প্রদান করা হয়েছে। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল, ২৫০ শয্যা বিশিষ্টি টাঙ্গাইল জেনারেল হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমে টাঙ্গাইল পৌরসভায় প্রায় ১ লাখ ২০ হাজার মানুষকে ভ্যাক্সিনেশনের আওতায় আনা হয়েছে। অর্থাৎ টাঙ্গাইল পৌরসভার আওতাধীন মোট ১ লাখ ৬৪ হাজার তিনশ মানুষ ভ্যাকসিনের আওতায় এসেছে।

অপরদিকে স্কুল-কলেজের শিক্ষার্থী এবং পৌরসভায় অস্থায়ীভাবে বসবাসরত জনগনও মোট টিকা গ্রহণকারীর আওতাভুক্ত হয়েছে।

তিনি আরও জানান, করোনার সংক্রমনরোধে ও সচেতনতা বৃদ্ধির লক্ষে পৌরসভার ১৮টি মাইকিং ও লিফলেট বিতরণ করাসহ প্রত্যেক ওয়ার্ডে বিনামূল্যে প্রায় ২ লাখ মাস্ক, ২ হাজার এন্টিনেপটিক সাবান, ১ হাজার হ্যান্ডওয়াশ ও ১৫ হাজার হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল পৌরসভার সচিব শাহনাজ পারভীন, নির্বাহী প্রকৌশলী শিব্বির আহমেদ আজমী, প্যানেল মেয়র তানভীর হাসান ফেরদৌস নোমান, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, পৌরসভার স্বাস্থ্য সেবার কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শুভাশীষ দাস, প্রধান সহকারি মোস্তাফিজুর রহমান খানসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।
উল্লেখ্য, টাঙ্গাইল পৌরসভার বর্তমান ভোটার সংখ্যা ১ লাখ ২৪ হাজার ১৭০জন।