বাসাইলে কেন্দ্রে কেন্দ্রে পৌছে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম, ব্যালট যাবে সকালে

বাসাইল (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৪ পিএম, মঙ্গলবার, ৪ জানুয়ারী ২০২২ | ১৭৭

আগামীকাল টাঙ্গাইলের বাসাইল উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদে ভোটের জন্য সব প্রস্তুতি শেষ করেছে উপজেলা নির্বাচন কমিশন। এরইমধ্যে ভোট কেন্দ্রগুলোতে পৌছে যাচ্ছে ব্যালট বাক্স, সিল, অমোচনীয় কালিসহ নির্বাচনী সামগ্রী।  অধিকতর নিরাপত্তার জন্য আগামীকাল সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হবে।

এদিকে নির্বাচন সুষ্টুভাবে সম্পন্ন করতে আইনের মধ্যে থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছে উপজেলা নির্বাচন অফিস। উৎসব মুখর পরিবেশ আর কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে উপজেলা অফিস থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ভোট কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে স্বচ্ছ ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম।

পঞ্চম ধাপের এই নির্বাচনে কাঞ্চনপুর, হাবলা, কাউলজানী ও  ফুলকি ইউপিতে চেয়ারম্যান পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। সাধারণ সদস্য পদে ১৫৮ জন এবং সংরক্ষিত পদে ৫৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন।নির্বাচনে মোট ভোটার ৯৫ হাজার ৫৫০ জন। ভোট কেন্দ্র ৪২টি।

এদিকে নির্বাচন সুষ্ঠ হবার প্রত্যাশা করে উপজেলে নির্বাচন কর্মকর্তা মনি শংকর রায় বলেন, নির্বাচনে ২ প্লাটুন বিজিবি দ্বায়িত্ব পালন করবেন। এছাড়া ২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রে ৯ জন করে পুলিশ এবং সাধারণ কেন্দ্রে ৭  জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। একই সাথে প্রতিটি কেন্দ্রে ১৮ জন করে আনসার সদস্যও দায়িত্বে থাকবেন। প্রতিটি র‌্যাব এবং ডিবির টিমও প্রতিটি উপজেলায় কাজ করবেন।  সুষ্ঠু এবং অবাধ নির্বাচনের  লক্ষে সকল প্রস্ততি নেয়া হয়েছে বলে তিনি জানান।