সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ ২য় ধাপের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
প্রকাশিত: ০৪:০০ পিএম, বুধবার, ৮ ডিসেম্বর ২০২১ | ৩৫৭

বাংলাদেশ আনসার বাহিনীর সাধারন  আনসার মৌলিক প্রশিক্ষণ ২য় ধাপের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। 
কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমীতে বুধবার (৮ ডিসেম্বর) সকালে ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে প্যারেডের সালাম গ্রহন করেন বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম । ১০ সপ্তাহব্যাপী প্রশিক্ষণে ৮৯৩ জন সাধারণ আনসার পুরুষ অংশগ্রহন করেন ।  প্রশিক্ষণে অংশগ্রহনকারীদের মধ্যে শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন মানিকগঞ্জের আব্দুল মান্নান, ফায়ারিং-এ সেবা রাঙ্গামাটির মোহাম্মদ জহিরুল ইসলাম আর সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন কুমিল্লার ফজলে রাব্বি ৩ জন প্রশিক্ষণার্থীকে সম্মাননা পুরস্কার তুলে দেন প্রধান অতিথি । 

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, পপি, এনডিসি, পিএসসি। কুচকাওয়াজ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, বিজিবিএম, পিবিজিএম (বার), এনডিসি। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল মোহাম্মদ রফিকুল ইসলাম, পিএসসি, উপ-মহাপরিচালক (অপারেশনস্) মোঃ সামচুল আলম, বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমির পরিচালক (উন্নয়ন) মোঃ ফখরুল আলম-সহ বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি নির্দেশনামূলক বক্তৃতায় বিজয়ের মাসের শুভেচ্ছা জানিয়ে শুরুতেই গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহান মুক্তিযুদ্ধের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে; যাঁর মহান নেতৃত্বে জন্ম হয়েছে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের। তিনি আরো স্মরণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটের আঘাতে শাহাদাতবরণকারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যদেরকে শ্রদ্ধা নিবেদন করেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় চার নেতার প্রতি। তিনি আন্তরিক শ্রদ্ধা জ্ঞাপন করেন মহান মুক্তিযুদ্ধে প্রাণ উৎসর্গকারী ৩০ লক্ষ শহীদ বীর মুক্তিযোদ্ধা এবং সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোনের প্রতি।