শরণখোলায় ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি
প্রকাশিত: ০১:০১ পিএম, বুধবার, ৩ ফেব্রুয়ারী ২০২১ | ৩১৮

বাগেরহাটের শরণখোলায় এক ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন ও সমাবেশ করেছেন এলাকাবাসী।প্রধানমন্ত্রীর আবাসন প্রকল্পের টিনশেড ভবন নিজের মা ও ছোট ভাইয়ের নামে নেওয়াসহ অতি দরিদ্র কর্মসূচী, ভিজিডি, এলজিএসপি, এডিবি, কাবিখার অর্থ আত্মসাতের প্রতিবাদে মঙ্গলবার (২ফেব্রুয়ারি)বিকালে শরণখোলা প্রেসক্লাবের সামনে সাউথখালী ইউনিয়নের ৭নম্বর বগী ওয়ার্ডের ইউপি সদস্য মো. রিয়াদুল পঞ্চায়েতের বিরুদ্ধে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী এই মানববন্ধনে বগী ওয়ার্ডের শতাধিক ভুক্তভোগী নারী-পুরুষ অংশগ্রহন করেন। এসময় রিয়াদুলের দুর্নীতির খতিয়ান তুলে বক্তৃতা করেন, স্থানীয় ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. রাজ্জাক হাওলাদার, সাধারণ সম্পাদক আবু সালেহ খলিফা, সমাজসেবক আবু হানিফ মুন্সি, স্বাস্থ্যকর্মী নুরুন্নাহার বেগম, জেলে জাকির মাঝি, দুঃস্থ নারী আকলিমা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, ইউপি সদস্য রিয়াদুল পঞ্চায়েত এলাকায় কোনো কাজ না করে সরকারের বিভিন্œ প্রকল্পের লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। তিনি ২০১৯-২০২০ অর্থ বছরে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ণ আবাসন প্রকল্পের ২লাখ ৯৫হাজার টাকার একটি টিনশেড বিল্ডিং তার ছোট ভাইয়ের নামে এবং এক লাখ টাকা মূল্যমানের আরেকটি টিনশেড বিল্ডিং তার মায়ের নামে নিয়েছেন।

এছাড়া, তিনি নিজে স্থানীয় সুন্দরবন দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি হয়ে ক্ষমতার প্রভাব খাটিয়ে ছোট ভাইয়ের স্ত্রীকে আয়া এবং শ্যালককে নিরাপত্তাকর্মী পদে নিয়োগ দিয়েছেন। এলাকার কেউ তার বিরুদ্ধে কথা বলতে গেলে তাদেরকে নানা ভাবে হয়রানী করেন তিনি। তার একের পর এক দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও কোনো ফল হচ্ছে না। এলাকাবাসী দুর্নীতিবাজ ইউপি সদস্য রিয়াদুল পঞ্চায়েতের বিচার দাবি করেছেন প্রশাসনের কাছে।

এব্যাপারে ইউপি সদস্য রিয়াদুল পঞ্চায়েত বলেন, প্রতিদ্বন্দ্বি একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যস্ত্রে লিপ্ত রয়েছে। তাদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিনের কাছে জানতে চাইলে বলেন, এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউপি সদস্য রিয়াদুল পঞ্চায়েতর বিরুদ্ধে তদন্ত চলছে। অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে সুপারিশ করা হবে।