ঝিনাইগাতীতে উৎসব মূখর পরিবেশে বড়দিন অনুষ্ঠিত

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী প্রতিনিধি
প্রকাশিত: ০৭:২১ পিএম, সোমবার, ২৫ ডিসেম্বর ২০১৭ | ১৮৬

“উৎসবে আনন্দে” ঝিনাইগাতীতে বড়দিন উদ্যাপিত হয়েছে। খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন উপলক্ষে ২৫ডিসেম্বর সোমবার উপজেলার আদিবাসী পল্লীগুলোতে ছিল উৎসবের আমেজ।

ঘরে ঘরে দিনব্যাপী চলে পিঠা, পায়েশসহ বিশেষ খাবারের আয়োজন। সকালে উপজেলার মরিয়মনগর সাধু জর্জের ধর্মপল্লীতে আনুষ্ঠানিকভাবে কেক কেটে বড়দিনের শুভ উদ্বোধন করেন, শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন।এসময় তার সঙ্গে ছিলেন, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম।

এর আগে সাধু জর্জ ক্যাথলিক চার্চের গীর্জায় বিশ্বের শান্তি ও সমৃদ্ধি কামনা করে প্রার্থনা করেন, খ্রিষ্ট ধর্মাবলম্বীরা। প্রার্থনা পরিচালনা করেন, ফাদার সুবল কুজুর সিএসসি। পরে মরিয়মনগর প্যারিস কাউন্সিলের উদ্যোগে নানা উৎসবের আয়োজন করা হয়। শেষে স্থানীয় আদিবাসী শিল্পীদের অংশ গ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এবছর উপজেলার ১৬টি গীর্জায় প্রার্থনা শেষে খ্রিষ্ট ধর্মাবলম্বীদের বাড়িতে বাড়িতে চলে নানা উৎসব আয়োজন। ঝিনাইগাতী থানার ওসি বিপ্লব কুমার বিশ^াস খ্রিষ্ট ধর্মাবলম্বীদের বড়দিন পালনের জন্য সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করেন। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই পালন করা হচ্ছে শুভ বড়দিন।