নাগরপুরে

জমি বিরোধে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ আহত ২, নগদ টাকাসহ মালামাল লুট

নাগরপুর সংবাদদাতা
প্রকাশিত: ০৪:২৯ পিএম, রোববার, ১০ ডিসেম্বর ২০১৭ | ৩০২

টাঙ্গাইলের নাগরপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ ২ জন গুরুতর আহত ও নগদ টাকাসহ ৪ লক্ষ টাকার মালামাল লুটপাটের ঘটনা ঘটেছে।

ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে উপজেলার ভারড়া ইউনিয়নের খাষ শাহজানী গ্রামে। আহতদের নাগরপুর থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, সনেকা বেগম(৩৮), নূরুল ইসলাম (৫০)। নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দিন ঘটনায় সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে নাগরপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ভারড়া ইউনিয়নের খাষ শাহজানী গ্রামের মোঃ সিদ্দিক হোসেনের ছেলে মোঃ নূরুল ইসলামের সাথে মোঃ কাঙ্গাল শেখ এর পুত্র মোঃ রহিজ উদ্দিনের দীর্ঘ দিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

শুক্রবার সকালে পূর্ব পরিকল্পিতভাবে বিরোধীয় জমি বেদখল করার উদ্দেশ্যে রহিজ উদ্দিন ৭/৮ জনের একটি দল নিয়ে দেশীয় অস্ত্রে সজি¦ত হয়ে নূরুল ইসলামের বাড়িতে হামলা চালায়। নূরুল ইসলাম বাড়িতে না থাকার সুবাদে তার বোন সনেকা বেগম প্রতিবাদ করলে রহিজের সঙ্গীয় সন্ত্রাসীরা সনেকা বেগমকে বেধরক পিটিয়ে গুরুতর আহত করে।

সন্ত্রাসীরা এ সময় নূরুল ইসলামের ঘরের আলমিরা ভেঙ্গে দেড় ভড়ি স্বার্ণালংকার ও নগদ সাড়ে ৩ লাখ টাকা লুট করে নিয়ে যায়। ভূমিদস্যুরা প্রায় ঘন্টাব্যাপি তান্ডব চালাতে থাকে।

এদিকে নূরুল ইসলাম খবর পেয়ে তার বাড়ীতে এসে তাদের ফেরোনোর চেষ্টা করলে সন্ত্রসীরা তার ওপর হামলা চালায়। এ সময় ভূমিদস্যু আলী হোসেন দাঁ দিয়ে নূরুল ইসলামেেক কোপ মারে। দাযের কোপে নূরুল ইসলাম গুরুতর আহত হয় । পরে এলাকাবাসী এগিয়ে আসলে রহিজ উদ্দিন তার দলবল নিয়ে চলে যায়।

স্থানীয় ও স্বজনরা গুরুতর আহতবস্থায় নূরুল ইসলাম ও সনেকা বেগমকে উদ্ধার করে নাগরপুর থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।