নীলফামারীর ইবনুল হাসান তুষার  শিক্ষক বাতায়নের সেরা উদ্ভাবক নির্বাচিত 

এস এম মোসফিকুর রহমান লাল, নীলফামারী
প্রকাশিত: ০১:৪৯ পিএম, শনিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২০ | ১৯৭
শিক্ষকদের জনপ্রিয় পোর্টাল শিক্ষক বাতায়নের (teachers.gov.bd) সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার  রণচন্ডী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক ইবনুল হাসান তুষার ।
 
শিক্ষার্থীদের নিয়ে শিখন শেখানো কাজ কিংবা সহশিক্ষাক্রমিক কাজ নিয়ে শিক্ষকের তৈরি করা উদ্ভাবনী মূলক ভিডিও ও কাজকে অনুপ্রেরণা যোগানোর জন্য প্রতি ১৫ দিন পর পর দেয়া হয় সেরা উদ্ভাবকের স্বীকৃতি। তিনি নীলফামারী জেলার মাধ্যমিক শিক্ষকের প্রথম সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন।
 
তার উল্লেখযোগ্য উদ্ভাবনী  ক্লাসগুলোর মধ্যে Antonym Ludu , Acting for words, Impersoante of sentence , Round conversation , Salp the words , Sentence making game , Synonymous Fob , Word making game  ইত্যাদি। এছাড়াও তিনি আরও অনেক উদ্ভাবনী ক্লাসের জনক। তিনি a2i এর ICT for Education জেলা এ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন ২০১৭ সাল থেকে।
 
এর আগে তিনি ২০১৮ সালে শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হন এবং ঢাকা-কক্সবাজারে a2i আয়োজিত শিক্ষক সম্মেলনে অংশগ্রহন করে সেরা শিক্ষক সম্মাননা গ্রহন করেন।
 
তাছাড়া তিনি রংপুর বিভাগীয় এম্বাসেডর সম্মেলনে এম্বাসেডর সম্নাননা স্মারক গ্রহন করেন এবং বৃটিশ কাউন্সিল কর্তৃক আন্তর্জাতিক স্কুল  সম্বনয়কারী হিসেবে কাজ করে আসছেন।
 
তার সাথে কথা বলে জানা যায়, ওনার সফলতা সেখানেই নিহিত, যদি আমার তৈরী শিক্ষামূলক উদ্ভাবনগুলো দেশের গুনগত শিক্ষা নিশ্চিত করতে সামান্য হলেও ভূমিকা রাখে এবং মুজিব বর্ষ ২০২০ এ তার পরিকল্পনা তিনি বছর ব্যাপী শিশুদের ইনোভেটিভ ক্লাস নিয়ে যাবেন এবং শিক্ষক বাতায়নে আপলোড করবেন।