অগ্নিদগ্ধ কলেজ ছাত্র আকাশের বাঁচার আকুতি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, বুধবার, ৯ অক্টোবর ২০১৯ | ২৪২

অগ্নিদগ্ধ কলেজ ছাত্র আকাশ বাঁচতে চাই। আকাশকে বাঁচাতে দেশের বিত্তবানদের কাছে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আকুতি জানিয়েছেন তার দরিদ্র বাবা-মা। লেখাপড়ার খরচ যোগাতে আকাশ বেসরকারি একটি প্রতিষ্ঠানে দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করতেন। সেখানে কাজ করার সময় বৈদুতিক শর্ট সার্কিটের আগুনে তার দেহের উপরের অংশ পুড়ে যায়। আকাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সে মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের চামারী ফতেপুর গ্রামের মো. তারা মিয়ার ছেলে।

জানা গেছে, চামারী গ্রামের দরিদ্র মো. তারা মিয়ার ২ ছেলে ও ২ মেয়ের মধ্যে আকাশ তৃতীয় সন্তান। মো. তারা মিয়া ঢাকায় বাঁশের বেড়া তৈরির কাজ করেন। সে যে টাকা উপার্জন করেন তা দিয়ে সংসার চালানোই কঠিন। আকাশ এ বছর টাঙ্গাইল এম এম আলী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। দরিদ্র বাবা আকাশের বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা যোগাতে না পারায় টাকা যোগাতে সে ঢাকার নেইম পাওয়ার নামে একটি প্রতিষ্ঠানে কাজ নেয়। ওই প্রতিষ্ঠানের মাধ্যমে গত ২৮ সেপ্টেম্বর গাজীপুরের কোনাবাড়ি এলাকার ডেল্টা গার্মেন্টে ইলেকট্রিকের কাজ করতে যায়। কাজের সময় আকাশের এক সহকর্মী টেস্টারের মাধ্যমে জানায় বোর্ডে লাইন নেই। এসময় আকাশ ওই বোর্ডে একটি সকেট লাগানোর চেষ্টা করলে শর্ট সার্কিট হয়ে তার দেহে আগুন লেগে উপরের অংশ পুড়ে যায় এবং লিভার ক্ষতিগ্রস্ত হয়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে তার চিকিৎসা বাবদ প্রতিদিন ৮ থেকে ১০ হাজার টাকা খরচ হচ্ছে। চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। এজন্য প্রায় ১৫ থেকে ১৬ লাখ টাকা প্রয়োজন। চিকিৎসা করাতে এই বিপুল অংকের টাকা যোগার করা সম্ভব নয় বলে আকাশের বাবা মো. তারা মিয়া জানিয়েছেন।

আকাশের চিকিৎসার জন্য বন্ধুরা ও তার গ্রামের লোকজন এ পর্যন্ত প্রায় সোয়া লাখ টাকা খরচ করেছেন। আকাশ বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুরাতন ভবনের চারতলা ব্লু ইউনিয়টের ১৮ নম্বর বিছানায় চিকিৎসাধীন।

আকাশের বন্ধু রিফাত হোসেন ও খন্দকার হৃদয় জানান, আকাশ দরিদ্র পরিবারের সন্তান হলেও মেধাবী। তার বাবা-মা এতই দরিদ্র যে তাদের পক্ষে আকাশের লেখাপড়ার খরচ বহন করা সম্ভব নয়। বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা যোগার করতে আকাশ বেসরকারি কোম্পানীর মাধ্যমে দৈনিক মুজুরিতে কাজ করতো। কাজ করার সময় বৈদুতিক শর্ট সার্কিট হয়ে আগুন লেগে তার দেহের উপরের অংশ পুড়ে গেছে। বন্ধুরা ও আকাশের গ্রামের লোকজন প্রায় সোয়া লাখ টাকা করচ করেছেন বলে তারা জানান।
আকাশের বাবা মো. তারা মিয়া জানান, যেখানে ছেলের লেখাপড়ার খরচ বহন করা সম্ভব নয়। সেখানে কিভাবে ১৫/১৬ লাখ টাকা খরচ করে ছেলের উন্নত চিকিৎসা করাবো। ছেলেকে বাঁচাতে দেশের বিত্তবানদের কাছে সাহায্য প্রার্থনা করছি।

আকাশের চিকিৎসার জন্য সাহায্য পাঠানোর ঠিকানা: মো. তারা মিয়া (বাব) ০১৭৬৪৬০৯৯১১ (বিকাশ)। ০১৭৯৩০৩৩৩১৩ (মুঠোফোন)।