টাঙ্গাইল-৫ (সদর) আসনে

টাঙ্গাইল সদর উপজেলার উন্নয়নের প্রতিদানে এমপি হচ্ছেন ছানোয়ার হোসেন

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ০১:৪৬ পিএম, শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮ | ১৬১৬

টাঙ্গাইল-৫ টাঙ্গাইল সদর উপজেলা নির্বাচনী এলাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল এবার আওয়ামীলীগের মনোনিত প্রার্থী মো. ছানোয়ার হোসেনকে নৌকা প্রতীকে ভোট দিয়ে উন্নয়নের প্রতিদান দিবে। এ আসনের অধিকাংশ ভোটাররা গত ১০ বছরের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা মার্কায় ভোট দিবেন বলে জানিয়েছেন।

বর্তমান সরকারের উন্নয়নের সুফল ভোগ করায় তারা এ সিদ্ধান্ত নিয়েছেন। ভোটারদের এই প্রতিদানের মাধ্যমে টানা দ্বিতীয়বারের মত এমপি হচ্ছেন মো. ছানোয়ার হোসেন । নির্বাচনী এলাকার সর্বত্র ঘুরে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে কথা বলে এই তথ্য পাওয়া গেছে।

টাঙ্গাইল-৫ আসনে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাচনী এলাকা ১টি পৌরসভা ও ১২ টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে ভোটার সংখ্যা হচ্ছে মোট ভোটার ৩ লাখ ৭৪ হাজার ৬৫২ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ৮৮ হাজার ৫০৪ এবং পুরুষ ভোটার ১ লাখ ৮৬ হাজার ১৪৮ জন ভোটার রয়েছে বলে উপজেলা নির্বাচন অফিস সূত্র জানা গেছে।

টাঙ্গাইল-৫ আসনে চার প্রতিদ্বন্ধী হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য ছানোয়ার হোসেন বিএনপি মনোনীত প্রার্থী সাবেক এমপি মেজর জেনারেল মাহমুদুল হাসান, জাতীয় পার্টির মহাজোটের প্রার্থী শফিউল্লাহ আল মনির,স্বন্ত্রত প্রার্থী মুরাদ সিদ্দিকী।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে ২৯ জানুয়ারি প্রথমবারের মতো আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন সংসদ সদস্য হিসেবে শপথ নেন ।

২০০৮ সাল থেকে আওয়ামী লীগ সরকার পর পর দুইবার ১০ বছর ক্ষমতায় থাকার পর টাঙ্গাইল সদর উপজেলায় ব্যাপক উন্নয়ন হয়েছে। বিশেষ করে ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে ছানোয়ার হোসেনের নেতৃত্বে যোগাযোগ ও শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হওয়ায় টাঙ্গাইল বাসির জীবনযাত্রার মানের উন্নয়ন ঘটেছে।

টাঙ্গাইল সদর উপজেলার একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নে সুষম উন্নয়ন হওয়ার পাশাপাশি এ এলাকার মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন ঘটে বলে জানা গেছে। একইভাবে প্রত্যেক ইউনিয়নে উন্নয়ন হওয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ এলাকার মানুষ ভোটের মাধ্যমে উন্নয়নের প্রতিদান দিতে এ টাঙ্গাইল উপজেলার ভোটাররা প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। ভোটরদের এই প্রতিদানের প্রস্তুতিই টানা দ্বিতীয়বারের মত মো. এমপি ছানোয়ার হোসেন হতে যাচ্ছেন বলে এলাকাবাসীর বক্তব্য।

গালা ইউনিয়নের গালা বাজারে চায়ের দোকানদার শরিফুল ইসলাম বলেন পুরো টাঙ্গাইলেরে কথা বলতে না পারলেও আমার এলাকার উন্নয়ন হয়েছে এটা বলতে পারি। গালা বাজার হয়ে যে রাস্তাটি হয়েছে সেটা দিয়ে এদিক দিয়ে আয়নাপুর,এলেংঙ্গা বাজারে যাওয়ার ফলে বাজারে নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠানের সৃষ্টি হয়েছে লোক সমাগম বৃদ্ধি পেয়েছে। এতে আমি ভাল রোজগারের মাধ্যমে পরিবার পরিজন নিয়ে চলতেছি।

কাতুলি ইউনিয়নের এক ব্যবসায়ী বলেন আমাদের এলাকার রাস্তাঘাট সহ বিভিন্ন উন্নয়ন হয়েছে তাই আমরা এবার নৌকার ভোট দিবো বলে চিন্তা করেছি। স্কুল হয়েছে,রাত্মাঘাট হয়েছে,কাতুলী বাজার হতে যে রাস্তাটি বঙ্গবন্ধু সেতু পর্যন্ত হয়েছে তাতে করে কাতুলী,হুগড়া,কাকুয়ার ইউনিয়নের গ্রামবাসি অনেক সুবিধা হয়েছে।

কাতুলী ইউনিয়নের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুস, হগড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি গোলাপ সরকার , করটিয়া ইউনিয়নেরসাধারন সম্পাদক আলমগীর সিকদার বলেন আমরা গত ১০ বছরে বর্তমান সরকারের উন্নয়নের কথা বলে নৌকায় ভোট চাচ্ছি এবং অনেক সারা পাচ্ছি।

আওয়ামীলীগের প্রার্থী মো. ছানোয়ার হোসেন বলেন গত ৫ বছরে যে উন্নয়ন করেছি তাতে ভোটাররা আমাকে ভোট দিবে বলে আমি বিশ্বাস করি। ইতিমধ্যে বিভিন্ন ইউনিয়নের ৭০ ভাগ উন্নয়ন কাজ করতে পেরেছি। আবার নির্বাচিত হতে পারলে বাকি ৩০ ভাগ কাজ করতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন।