চার লাখ তাল গাছ ও বীজ রোপন

মির্জাপুর প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৪২ পিএম, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ১২৩৪

টাঙ্গাইলের মির্জাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের লক্ষে একযোগে চার লাখ বজ্রপাত নিরোধক তাল গাছ ও বীজ রোপন কর্মসূচী পালন করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে এগারটায় সারা উপজেলায় এই কর্মসূচী পালন করা হয়েছে। এই কর্মসূচী আওতায় মির্জাপুর উপজেলা একযোগে চার লাখ তাল গাছ ও বীজ রোপন করা হয়েছে।

আলহাজ শফি উদ্দিন এ্যান্ড একাব্বর হোসেন টেকনিক্যাল কলেজ প্রাঙ্গনে একটি তাল গাছ রোপন করে কমৃসূচীর উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ একাব্বর হোসেন এমপি।

এসময় লতীফপুর ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন, ভাতগ্রাম ইউপি চেয়ারম্যান আজাহারুল ইসলাম, কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

অপরদিকে টাঙ্গাইল জেলা প্রশাসক খান মো. নুরুল আমীন উপজেলা পরিষদ চত্বরে একটি তাল গাছ রোপন করে কর্মসূচী শুরু করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন, সহকারী কমিশনার (ভুমি) মো. আজগর হোসেন,বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের ভাইস চেয়ারম্যান খন্দকার বিপ্লব মাহামুদ উজ্জল,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আকতারুজ্জামান. কৃষি কর্মকর্তা আরিফুর রহমান, মৎস কর্মকর্তা আহসান হাসিব খান, শিক্ষা কর্মকর্তা খলিলুর রহমান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে এই কর্মসূচীকে সামনে রেখে গত একমাস যাবত বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে সভা সমাবেশ করে আসছিল উপজেলা প্রশাসন।ওই সব সমাবেশ থেকেই উপজেলা ব্যাপি একযোগে চার লাখ তাল গাছ রোপনের লক্ষ নির্ধারন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন বলেন তাল গাছ রোপন কর্মসূচী সফল করতে একযোগে মির্জাপুরে চার লাখ তাল গাছ ও বীজ রোপন করা হবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ, ইসলামী ফাউন্ডেশন, ঈমাম সমিতি এবং ব্যক্তিগতভাবেও তাল গাছ ও বীজ রোপন করবে বলে তিনি উল্লেখ করেন।