টাঙ্গাইলে সর্বস্তরের জনগণের ভালবাসায় সিক্ত নৌকার প্রার্থী ছানোয়ার হোসেন

পারভেজ হাসান
প্রকাশিত: ০৬:২০ পিএম, মঙ্গলবার, ২৭ নভেম্বর ২০১৮ | ১৫৩৬

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৫ (সদর) আসনের নৌকা প্রতীকে নির্বাচনের জন্য মনোনীত প্রার্থী টাঙ্গাইলের নৌকার মাঝি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেনকে টাঙ্গাইল সদর উপজেলার সর্বস্তরের জনগণ বরণ করে নিল।

মঙ্গলবার (২৭ নভেম্বর) সকালে আওয়ামীলীগের মনোনয়ন পত্র হাতে নিয়ে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জানানোর পর টাঙ্গাইল অভিমুখে যাত্রা শুরু করেন।

মির্জাপুর থেকেই তাকে স্বাগত জানাতে নেতাকর্মীরা ভিড় জমাতে থাকে। মির্জাপুর পৌছা মাত্রই নৌকা নৌকা বলে শ্লোগানে মুখর হয়ে উঠে। নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা ও নৌকা দিয়ে বরণ করে নেয়।

এরমধ্যে ছানোয়ার হোসেনের আগমন উপলক্ষ্যে সকাল থেকেই টাঙ্গাইল সদর উপজেলার প্রতিটি ইউনিয়নের সর্বস্তরের হাজার হাজার সাধারণ মানুষ এবং নেতাকর্মী করাতিপাড়া বাইপাসে ভিড় জমাতে থাকে। তিনি পৌঁছার সাথে সাথে নৌকা নৌকা বলে শ্লোগানে মুখর হয়ে উঠে করাতিপাড়া বাইপাস এলাকা। পরে একটি খোলা জীপে করে টাঙ্গাইল শহরের দিকে রওনা দেন ছানোয়ার হোসেন।

শহরে ঢুকে তিনি প্রথমে তার পিতা মরহুম হাজী আবুল হোসেন ও কাগমারী মাজার ও মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মাজার,প্যারডাইসপাড়া দরবার শরীফ এবং জননেতা আব্দুল মান্নান সাহেবের মাজার জিয়ারত করেন।

এরপর টাঙ্গাইল পৌরসভার ৪নং ওয়ার্ডে পারদিঘুলীয়া তার নিজ বাসভবন তার মায়ের দোয়া নেন।

এদিকে সোমবার সন্ধ্যায় তার আওয়ামীলীগের নিশ্চিত মনোনয়ন পত্র পাওয়া খবর ছড়িয়ে পরার পর থেকেই টাঙ্গাইল সদর উপজেলার এলাকার সর্বস্তরের সাধারণ মানুষের মধ্যে দেখা দেয় উচ্ছস্বাস । তারা বিভিন্ন জায়গায় মিষ্টি বিতারণ করতে থাকে। এর মধ্যদিয়ে টাঙ্গাইল জেলায় আটটি আসনে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিশ্চিত হল।

টাঙ্গাইলে ৭টি আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীরা হলেন, টাংগাইল-১ (মধুপুর-ধনবাড়ী) ড. আব্দুর রাজ্জ্বাক ভোলা, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) তানভীর হাসান ছোট মনির, টাংগাইল-৩ (ঘাটাইল) আতাউর রহমান খান, টাঙ্গাইল-৪ (কালিহাতী) হাছান ইমাম খান সোহেল হাজারী, টাংগাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আহসানুল ইসলাম টিটু, টাংগাইল-৭ (মির্জাপুর) একাব্বর হোসেন, টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম।