মির্জাপুরে সড়কে গাছ ফেলে ডাকাতি, গ্রেপ্তার ১

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৬:৫১ পিএম, শুক্রবার, ৯ নভেম্বর ২০১৮ | ৭০১

পাকুল্যা-দেলদুয়ার অঞ্চলিক সড়কের মির্জাপুর উপজেলার পাকুল্যা পশ্চিমপাড়া এলাকায় সড়কের ওপর গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল একটি ট্রাক ও কয়েকটি সিএনজি চালিত অটো রিক্সায় ডাকাতি করে প্রায় ২ লাখ টাকা ও কয়েকটি মুঠোফোন ছিনিয়ে নিয়েছে বলে জানা গেছে।

পুলিশ জাহিদ মিয়া (৩৮) নামে একজনকে গ্রেপ্তার করেছে। সে গাইবান্দার পলাশবাড়ি উপজেলার শাটারপাড়া গ্রামের আজিজুর রহমানের ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার রাত দশটার দিকে পাকুল্যা-দেলদুয়ার সড়কের মির্জাপুর উপজেলার পাকুল্যা পশ্চিমপাড়া এলাকায় ৭/৮জনের ডাকাতদল সড়কের ওপর গাছ ফেলে কয়েকটি যানবাহন আটকে দেয়। পরে ডাকাত সদস্যরা যানবাহনে ধারালো অস্ত্র দিয়ে চালক ও যাত্রীদের জিম্মি করে হাত পা বেঁধে ফেলে।

ডাকাতরা একে একে পাকুল্যা থেকে দেলদুয়াগামী সিএনজি চালিত অটোরিক্্রার চালক আমিনুর মিয়া, মিনহাজ মিয়া, চান মিয়া, আনোয়ার হোসেন এবং যাত্রীদের কাছ থেকে নগদ টাকা ও মুঠোফোন ছিনিয়ে নেয়।

এসময় ডাকাতরা ব্যবসায়ী মনিরের কাছে থাকা ১ লাখ ৩২ হাজার টাকা ও মুঠোফোন এবং দেলদুয়ার উপজেলার পুটিয়াজানি গ্রামের এক গার্মেন্ট শ্রমিকের কাছ থেকে ৩০ হাজার টাকাসহ প্রায় ২ লাখ টাকা ছিনিয়ে নেয়।

অটোরিস্কার চালক আমিনুর মিয়া, মিনহাজ মিয়া, চান মিয়া, আনোয়ার হোসেন ও পেয়াজের ব্যবসায়ী মনিরের ছোট ভাই শরিফুল ইসলাম জানান, সপ্তাহের প্রায় ৩/৪দিন পাকুল্যা-দেলদুয়ার সড়কের ওই স্থানে ডাকাতির ঘটনা ঘটে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুল হকের সঙ্গে কথা হলে তিনি জানান, পাকুল্যা-দেলদুয়ার সড়কে ডাকাতির ঘটনা নয়, ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। স্থানীয় লোকজন জাহিদ নামে এক ব্যক্তিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্কের ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।