নাটোরে স্কুল ব্যাংকিং শীর্ষক কন্ফারেন্স

ফিরোজ আহমদে, নাটোর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, শনিবার, ১৩ অক্টোবর ২০১৮ | ২২৫

নাটোরে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শনিবার নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজ অডিটোরিয়াম জেলার সকল ব্যাংক এবং স্কুলের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংক রাজশাহী অফিসের নির্বাহী পরিচালক এ.কে.এম ফজলুল হক।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ফজলুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: সামসুজ্জামান, নাটোরের জেলা শিক্ষা অফিসার মোঃ রমজান আলী আকন্দ, জনতা ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম তাপস কুমার মজুমদার, আল আরাফাহ ইসলামী ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মোঃ মোস্তাফিজুর রহমান ও নাটোর শাখার ব্যবস্থাপক জনাব মোঃ রাশেদুল ইসলাম, প্রাইম ব্যাংক নাটোর শাখার ব্যবস্থাপক ওবায়দুল হক মিলন ও সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কর্মাস ব্যাংকের ব্যবস্থাপক কামাল হোসেন।

বক্তারা বলেন, দেশে ইতোমধ্যে প্রায় ১৫ লাখ শিক্ষার্থী স্কুল ব্যাংকিং এর আওতায় হিসাব খুলেছে যেখানে সঞ্চয়ের পরিমাণ প্রায় এক হাজার ২০ কোটি টাকা। এই ধারাকে আরো গতিশীল করে ছাত্রছাত্রীদের সঞ্চয়ী করে স্বাবলম্বী করতেই নাটোরে স্কুল ব্যাংকিং কনফারেন্স এর ব্যবস্থা করা হয়েছে।

বক্তারা বলেন, নিজেদের ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে ছাত্রদের সঞ্চয়ী হওয়ার জন্য ব্যাংক হিসাব খোলার পরামর্শ দেয়া হয়েছে। এ উপলক্ষ্যে স্কুল ব্যাংকিং মেলায় জেলার ২৫ টি ব্যাংক ষ্টল অংশ নিয়ে শিক্ষার্থীদের হিসাব খোলার ব্যাপারে পরামর্শ ও সহায়তা প্রদান করছেন।