ঠাকুরগাঁওয়ে উদ্বোধন হলো ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা

হাসেম আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: ০৬:০৮ পিএম, বৃহস্পতিবার, ৪ অক্টোবর ২০১৮ | ২১৯

ঠাকুরগাঁওয়ে তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ উদ্বোধন করা হয়েছে। ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে ০৪, ০৫ এবং ০৬ অক্টোবর- এই তিন দিন উন্নয়ন মেলা-২০১৮ চলবে।

বৃহস্পতিবার (০৪ অক্টোবর) বেলা ১০টায় ঠাকুরগাঁও সরকারী বালক উচ্চবিদ্যালয় মাঠ চত্ত্বরে মেলার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

পরে মেলা চত্ত্বর পায়রা উড্ডয়নের মাধ্যমে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ঠাকুরগঁও জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ঠাকুরগাঁও সরকারী বালক উচ্চবিদ্যালয় মাঠ চত্ত্বরে মেলার এসে শেষ হয়।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো : আকতারুজ্জামান সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়মীলীগের প্রেসিডিয়াম সদস্য, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক শহিদুজ্জামান ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মু. সাদেক কুরাইশী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো প্রমুখ। ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ ঠাকুরগাঁও জেলার সকল প্রকার সরকারি স্কুল ও কলেজ ,সকল প্রকার সরকারি প্রতিষ্ঠান, সকল প্রকার বেসরকারি প্রতিষ্ঠান, সকল প্রকার স্বয়াওশাসিত প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান সহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের ১২০টি প্রদর্শনী স্টল রয়েছে।

উক্ত অনুষ্ঠানে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন এবং জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শোভাযাত্রাতেও অংশ নেন।

উল্লেখ্য, উন্নয়ন মেলা উপলক্ষে তিন দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, বির্তক প্রতিযোগিতা, সেমিনার ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হাতে নিয়েছে ঠাকুরগাঁও জেলা প্রশাসন।