পাঁচ ছাত্রকে মাথা ন্যাড়া, প্রধান শিক্ষক আটক

হাসেম আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: ১১:১৪ এএম, বৃহস্পতিবার, ৪ অক্টোবর ২০১৮ | ২০৯

এক স্কুলছাত্রীকে ‘উত্ত্যক্তের প্রতিবাদ করায়’ ঠাকুরগাঁওয়ে পাঁচ কিশোরকে ডেকে নিয়ে মারধরের পর মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনায় বিএনপি নেতা আব্দুল জব্বারকে আটক করেছে পুলিশ।

রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, বৃহস্পতিবার ভোরে সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়নের মাধবপুর গ্রামের বাড়ি থেকে রুহিয়া থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল জব্বারকে তারা আটক করেন।

সদর উপজেলার আখানগর ইউনিয়নের সাবেক এ চেয়ারম্যান ঠাকুরগাঁও সদর উপজেলার ব্যারিস্টার জমির উদ্দীন সরকার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে রয়েছেন।

সদর উপজেলার অন্য একটি স্কুলের দশম শ্রেণির পাঁচ ছাত্রকে বুধবার দুপুরে আব্দুল জব্বারের তার স্কুলে ডেকে নিয়ে মারধরের পর নাপিত দিয়ে তাদের মাথা ন্যাড়া করে দেন বলে অভিযোগ ওঠে।

ব্যারিস্টার জমির উদ্দীন সরকার উচ্চবিদ্যালয়েরই সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ‘উত্ত্যক্তের প্রতিবাদ’ করেছিল। আব্দুল জব্বার তাদের ‘বিনা অপরাধে শাস্তি’ দিয়েছেন বলেও ওই পাঁচ ছাত্র দাবি করেন।



ওসি প্রদীপ বলেন, এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ দেখে বিষয়টি তাদের নজরে আসে। পরে মাধবপুর গ্রামে অভিযান চালিয়ে আব্দুল জব্বারকে তারা আটক করেন।

ঐ পাঁচ ছাত্র বলেন, শনিবার সকালে তারা প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিলেন। পথে ব্যারিস্টার জমির উদ্দীন সরকার উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে সদর উপজেলার রুহিয়া পশ্চিম ইউনিয়নের মোন্নাপাড়া গ্রামের একটি ছেলে উত্ত্যক্ত করতে দেখে। এ সময় তারা প্রতিবাদ করায় ছেলেটি ঘটনা স্থলে থেকে চলে যায়।   

এরপর রোববার বেলা ২টার দিকে ব্যারিস্টার জমির উদ্দীন সরকার উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার তাদের তার বিদ্যালয়ে ডেকে পাঠান। তারা সেখানে যাওয়ার পর শালিস-বৈঠক করে উত্ত্যক্ত করার দায় তাদের ওপর চাপানো হয় বলে তারা জানায়।

পাঁচ শিক্ষার্থীর অভিযোগ, তারা নিজেদের নিরপরাধ দাবি করলেও প্রধান শিক্ষক তাদের ‘মারধর’ করেন। এরপর স্থানীয় এক নাপিতকে বিদ্যালয়ে ডেকে আনেন। জব্বারের নির্দেশে স্থানীয় লোকজনের সামনে ওই নরসুন্দর একে একে পাঁচজনকে ন্যাড়া করে দেন।

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে ওসি প্রদীপ কুমার রায় জানান।