সুনামির পর ইন্দোনেশিয়ায় গির্জায় মিললো ৩৪ ছাত্রের মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৬ এএম, মঙ্গলবার, ২ অক্টোবর ২০১৮ | ২১৭

ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে ভূমিকম্পের পর সৃষ্ট সুনামিতে মরদেহ উদ্ধার অভিযানের মধ্যে ভূমিকম্পের আঘাতস্থল পালু শহরের একটি গির্জা থেকে ৩৪ শিক্ষার্থীদের মরদেহ উদ্ধার করা হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, ভূমিকম্পের পর গির্জার নিচে মাটিচাপায় তারা প্রাণ হারান। আজ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এদিকে, দেশটির সুলাওয়েসি দ্বীপে শুক্রবারের ভূমিকম্প এবং সুনামিতে নিহতের সংখ্যা ১২০০ ছাড়িয়ে গেছে। উদ্ধার কার্যক্রমে বেগ পেতে হচ্ছে উদ্ধারকারীদের। তাছাড়া নিহতের সংখ্যা ক্রমশ বেড়েই চলছে। রাস্তায় রাস্তায় দেখা যাচ্ছে লাশ।শহরের একটি হোটেলের ধ্বংসস্তূপ থেকে উদ্ধারকারীরা ২৪ জনকে জীবিত বের করে এনেছেন। আরো অনেক সেখানে আটকা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে।

কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম প্রাণহানির সর্বশেষ যে হিসাবে দিয়েছে তাতে বলা হয়েছে, শুক্রবারের ভূমিকম্প এবং তা থেকে সৃষ্ট সুনামিতে সুলাওয়েসি দ্বীপে কমপক্ষে ১২০০ জন মারা গেছেন। কিন্তু কর্মকর্তারা আশঙ্কা করছেন, হতাহতের সংখ্যা কয়েক গুণ বাড়তে পারে। ইন্দোনেশিয়ার ভাইস প্রেসিডেন্ট ইউসুফ কাল্লা বলেছেন, নিহতের সংখ্যা 'হাজার হাজার' হতে পারে।