নাটোরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত

নাটোর প্রতিনিধি
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | ৪৬৫

নাটোরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ভোর থেকে সকল সরকারি-বেসরকারি ভবন ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলণ করা হয়।

সকালে জেলা প্রশাসন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক দল এবং সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে সেখান থেকে একটি শোক র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক দিয়ে জেলা সরকারি গণগ্রন্থাগারে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান এবং নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।

এর আগে নাটোর জেলা আওয়ামী লীগের অফিসে আনুষ্ঠানিকভাবে জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলণ শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক ও বিশেষ মোনাজাত করা হয়। শোক দিবস উপলক্ষে জনতা ব্যাংকের নাটোর এরিয়া অফিস আয়োজিত স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপিং করার আয়োজন করা হয়।

সেখানে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ব্যাংকের উপ-মহাব্যস্থাপক তাপস কুমার মজুমদার। এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন পৌরসভা ও ওয়ার্ডে গরীব-দুঃখীদের মাঝে খাবার বিতরণ ও দিন ব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়। সকল মসজিদে দোয়া ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

এছাড়াও লালপুর ও বাগাতিপাড়ায় জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মোঃ আবুল কালাম আজাদ।