বেন স্টোকসের ৩ বছরের জেল হতে পারে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, মঙ্গলবার, ৭ আগস্ট ২০১৮ | ১৯৮

ভারতের বিপক্ষে লর্ডস টেস্টে ইংল্যান্ড দল থেকে বাদ দেওয়া হয়েছে তারকা ক্রিকেটার বেন স্টোকসকে। মাতাল হয়ে মারামারি করার মামলায় ব্রিস্টলের ক্রাউন কোর্টে সোমবার থেকে শুরু হয়েছে তার শুনানি। এ মামলায় দোষী প্রমাণিত হলে বড় ধরনের শাস্তি পেতে পারেন তিনি। 

এদিকে, এদিন আদালতে শুনানি চলাকালীন বেরিয়ে আসছে নানা তথ্য। সরকারি আইনজীবী জুরিদের কাছে যা তুলে ধরেছেন তা স্টোকসের বিরুদ্ধেই যাচ্ছে। সরকারি আইনজীবী নিকোলাস কোর্সেলিস এদিন বলেন, "বেন স্টোকস পুরোপুরি নিয়ন্ত্রণহীন অবস্থায় ছিলেন।" পাশাপাশি তিনি বলেন, "প্রতিশোধের মানসিকতা নিয়েই আক্রমণ করেন ওই দিন।"  

বলা হচ্ছে, সে দিন পাবে দুই সমকামী ব্যক্তিকে নকল করছিলেন স্টোকস। একজনের নিতম্বে নাকি জ্বলন্ত সিগারেট চেপে ধরেছিলেন।

উল্লেখ্য, গতবছর ২৭ সেপ্টেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ম্যাচ জিতেছিল ইংল্যান্ড। রাতে নাইটক্লাবে গিয়েছিলেন ইংল্যান্ড দলের চার সদস্য- বেন স্টোকস, জো রুট, অ্যালেক্স হেলস ও জনি বেয়ারস্টো। অভিযোগ, সেখানেই দুই সমকামী ব্যক্তিকে উত্যক্ত করার পরে রায়ান আলি ও রায়ান হেল নামের দুই ব্যক্তিকেও বেদম মারধর করেন স্টোকস। যদিও বিচারকের সামনে এই অভিযোগ অস্বীকার করেন স্টোকস। সরকারি আইনজীবী নিকোলাস কর্সেলিস শুনানি চলাকালীন এটাও জানাতে ভোলেননি, স্টোকসের মারে রায়ান আলি ও রায়ান হেল, দু'জনেই অচৈতন্য হয়ে গিয়েছিলেন।

তবে দু'পক্ষেরই বক্তব্য শুনবেন জুরিরা। তবে প্রথম দিনের শুনানি পর্বের পর কিছুটা চাপে আছেন স্টোকস। গোটা পরিস্থিতি স্টোকসের বিরুদ্ধে যাচ্ছে। দোষ প্রমানিত হলে হয়তো বড় শাস্তির মুখে পড়তে হবে স্টোকসকে। এই অভিযোগে দোষী প্রমাণিত হলে সর্বোচ্চ তিন বছর পর্যন্ত জেল হতে পারে।