রেড ক্রিসেন্টের

রোহিঙ্গাদের ত্রাণবাহী ট্রাক খাদে পড়ে নিহত ৯

আলোকিত প্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ০৩:৩১ পিএম, বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭ | ২৩০

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির চাকঢালা সীমান্তের বড় শনখোলা এলাকায় রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক উল্টে গিয়ে ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১২ জন। বৃহষ্পতিবার সকাল সোয়া ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মো. মামুন (২২), মো. আব্দুল্লাহ (১৮), সৈয়দ আলম (৩০), মো. আব্দুল জলিল (৩৫), মো. আব্দুলা (২৫), সুরত আলম (৪০), আব্দুল মাবুদ (৪০), সুদর্শন বড়ুয়া (৪৫) ও মো. সুলতান আহম্মদ (৪৫)।

পুলিশ ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে কক্সবাজারের উখিয়া থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির মিয়ানমার সীমান্তের চাকঢালা‘র বড়ছনখোলা এলাকার রোহিঙ্গা শরণার্থী শিবিরে ত্রাণ নিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি খাদে পড়ে যায়। এসময় ঘটনাস্থলেই ত্রাণ বিতরণ কাজে নিয়োজিত ৬ শ্রমিক নিহত হন। পরে হাসপাতালে নেয়ার পথে আরো ৩ জনের মৃত্যু হয়।

আহতরা হলেন- মো. সেলিম (৩০), সৈয়দুর রহমান (৩৫), মো. ফয়েজ (৩০), আলী হোসেন (৫০), মো. ইউছুপ(৩৫), আবু তাহের (৩০), মো. বাবুল (২২), জিয়াউর রহমান (১৮), মো. জসিম (২৫), আজিজুর রহমান (৩৫), আলী আকবর (১৮) ও মো. সুলতান (৩৫)। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গুরুতর আহতদের পার্শ্ববর্তী জেলা কক্সবাজার হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহত ও আহতদের সকলের বাড়ি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সদরে বলে জানিয়েছেন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসলিম ইকবাল হোসেন চৌধুরী।

এবিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও আবাসিক মেডিকেল অফিসার ডা. সালমান করিম খান জানান, আহত অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭ জনকে নিয়ে আসা হয়েছে। আনার পরপরই তিনজন মারা গেছে। গুরুতর আহত একজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বাকী ১২জনকে চিকিৎসা দেয়া হচ্ছে।

নাইক্ষ্যংছড়ি থানার ওসি তৌহিদ কবির জানান, এঘটনায় ৯ জন নিহত ও ১২ জন আহত হয়েছেন। নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে বান্দরবান জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, রেডক্রিসেন্টের ত্রাণ পণ্যবাহী ট্রাকটি নাইক্ষ্যাংছড়ি থেকে বড়শন খোলায় রোহিঙ্গা আশ্রয় শিবিরে যাচ্ছিল। এ ঘটনায় এ পর্যন্ত নয়জন নিহত হয়েছে। নিহতদের জন্য পার্বত্য মন্ত্রীর পক্ষ থেকে প্রতিজনকে দশ হাজার এবং জেলা প্রশাসক থেকে দশ হাজার করে প্রতিজনকে বিশ হাজার টাকা বিতরণ করা হয়।