কালিহাতীতে হরতাল প্রত্যাহার

আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে আহতের ঘটনায় আটক ৩

শুভ্র মজুমদার, কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ১১:৪৫ এএম, বুধবার, ১১ জুলাই ২০১৮ | ৯৩০

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও উপজেলা সাতুটিয়া প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আমিনুল ইসলাম আমিনকে কুপিয়ে গুরুতর আহতের ঘটনায় প্রধান আসামীসহ ৩ জনকে গ্রেফতার করেছে কালিহাতী থানা পুলিশ। গ্রেফতার করায় হরতাল প্রত্যাহার করেছে শ্রমিকরা।

এ ঘটনায় কালিহাতী উপজেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারন সম্পাদক রাইসুল ইসলাম (রাসেল) ও পৌর যুবলীগের সাধারন সম্পাদক রাশেদুল ইসলাম (রতন) গুরুতর আহত হয়। এদের মধ্যে রাসেলের অবস্থা আশংকাজনক।

দোষীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবীতে টাঙ্গাইল-ময়ময়নসিংহ মহাসড়কের কালিহাতী বাসষ্ট্যান্ডে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা। পরে ১১ জুলাই ভোর ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত হরতালের ডাক দেয়। পরে ঘটনার রাতেই প্রধান আসামী শান্তসহ ৩ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হল, উপজেলা সদরের সাতুটিয়া গ্রামের আমিরের ছেলে শান্ত (২২), কালিহাতীর মৃত দুলাল মিয়ার ছেলে রুমেল (২০) ও উপজেলার ঝগড়মান এলাকার মান্নান ড্রাইভারের ছেলে স্বাধীন (২০)।

কালিহাতী থানার ওসি মীর মোশারফ জানান, ঘটনার দিন রাতেই সংবাদের ভিত্তিতে টাঙ্গাইলের সখীপুর থানাধীন সাফিয়ারচালা এলাকা থেকে শান্ত, রুমেল ও স্বাধীনকে গ্রেফতার করে বুধবার দুপুর ১২ টায় টাঙ্গাইল জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বুধবার ভোর থেকেই বিভিন্ন স্পটে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা করা হয়েছিল। সকাল ৭ টার দিকে হরতাল প্রত্যাহার করে নেয় শ্রমিকরা।