টাঙ্গাইলে আরেক ভূয়া প্রশ্নফাঁসকারী চক্রের সদস্য আটক করেছে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫২ পিএম, বুধবার, ১৮ এপ্রিল ২০১৮ | ২৭১

চলমান এইচএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নফাঁসকারী চক্রের সক্রিয় আরো এক সদস্যকে আটক করেছে টাঙ্গাইল র‌্যাব-১২।

১৮ এপ্রিল বুধবার রাতে টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার রবিউল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। আটককৃত মোঃ আশরাফুল ইসলাম (জিহাদ), টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার চকপাড়ার গ্রামের মোঃ হুমায়ুন কবির ছেলে।

তিনি জানান, গোপন সংবাদের  টাঙ্গাইল জেলার ঘাটাইল থানাধীন চকপাড়া গ্রামস্থ মৃত সাবেক আবুল হোসেন মেম্বারের দক্ষিণ দুয়ারী আধা পাঁকা বাড়ীর সামনে উঠান হতে অদ্য ১৮ এপ্রিল ২০১৮ ইং তারিখ বিকালে অভিযান পরিচালনা করে সম্প্রতিক চলমান এইচ.এস.সি পরীক্ষা- ২০১৮ এর প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সক্রিয় সদস্য মোঃ আশরাফুল ইসলাম, জিহাদ (১৮) কে আটক করা হয়। প্রশ্নপত্র ফাঁসে ব্যবহৃত ০১ টি মোবাইল ফোন ও ২৭ টি প্রশ্নপত্রের স্ক্রীনশর্ট এর ছবি সহ গ্রেফতার করেন। 

গ্রেফতারকৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে স্বীকার করে যে, সে মিথ্যা প্রশ্নপত্র ফাঁসকারী গ্রুপের একজন সক্রিয় সদস্য। সে আরোও জানায় যে, Facebook Messenger  এর মাধ্যমে গ্রুপ তৈরি করে, যার সদস্য সংখ্যা প্রায় ২২ জন এবং PSC. JSC. SSC.HSC exam helping, h.s.c student, আবিদ হাসান আখিফ গ্রুপ হতে সাজেশন এবং প্রশ্নপত্র সংগ্রহ করে টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র দিবে মর্মে শিক্ষার্থীদের নিকট হতে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা করেছে। সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য মিথ্যা প্রশ্নপত্র প্রস্তুত ও প্রকাশ করে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করছিল।

র‌্যাব কমান্ডার বলেন, চলতি এইচএসসি পরীক্ষা শুরুর পর থেকে র‌্যাব-১২, সিপিসি-৩, টাঙ্গাইলে দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের একাধিক সদস্যকে ইতিমধ্যে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। জনমনে স্বস্তি সৃষ্টির লক্ষ্যে র‌্যাব বর্তমানে এই ধরণের অপরাধীদেরকে আটক পূর্বক আইনের আওতায় আনার জন্য কাজ করে আসছে।

তিনি আরো বলেন, র‌্যাবের প্রতিটি সদস্য “বাংলাদেশ আমার অহংকার” এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে সবসময়ই দেশ মাতৃকার সেবায় অঙ্গীকারাবদ্ধ।