কালিহাতীর বাংড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাসমত আলীর উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

কালিহাতী (টাঙ্গাইল ) প্রতিনিধি
প্রকাশিত: ০৫:০৫ পিএম, বুধবার, ২১ মার্চ ২০১৮ | ১৭৫৭

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আসন্ন বাংড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে স্বতস্ত্র চেয়ারম্যান পদ প্রার্থী মো: হাসমত আলী’র (মটর সাইকেল) উপর হামলা করেছে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকরা। এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার বিকেলে হাসমত আলী কালিহাতী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন।

এ ঘটনায় স্বতস্ত্র চেয়ারম্যান পদ প্রার্থী মো: হাসমত আলী, ডা: সেকান্দর আলী, সাদেক, সোলায়মান, রশিদ মোল্লা, নিঝুম মোল্লা, আলিফ মোল্লাসহ ১০/১৫ জনকে পিটিয়ে আহত করে।

সংবাদ সম্মেলনে স্বতস্ত্র চেয়ারম্যান পদ প্রার্থী মো: হাসমত আলী অভিযোগ করে বলেন, ইতিপূর্বে জন্ম নিবন্ধনের জন্য ৫ থেকে ৭ হাজার টাকা নেয়া হত। নিবার্চনের তফসিল ঘোষণার পর বিধি মোতাবেক জন্ম নিবন্ধন করার বিধান না থাকলেও চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ দিবেন বলে ঘোষণা দেন।

বুধবার ইউনিয়ন পরিষদে ভির জমায় জন্ম নিবন্ধন বঞ্চিতরা। তাদের জন্ম নিবন্ধনের পরিবর্তে হাতে ধরিয়ে একটি করে স্লিপ । এমন সংবাদ পেয়ে হাসমত আলী অবৈধভাবে জন্ম নিবন্ধন বিতরনের প্রতিবাদ করায় প্রতিপক্ষ প্রার্থী রিয়াজ উদ্দিন আহমেদের সমর্থক মোখলেছ মেম্বারের নেতৃত্বে আরমান, সামান, খাইরুল, কুদ্দুস, জাহাঙ্গীরসহ একদল সন্ত্রাসী হাসমত আলীর উপর হামলা চালায়।

খবর পেয়ে তার ছেলে সাদেক, ডা: সেকান্দর আলী, সোলায়মান, রশিদ মোল্লা, নিঝুম মোল্লা, আলিফ মোল্লাসহ ১০/১৫ জন এগিয়ে আসলে তাদেরকে পিটিয়ে আহত করে। সংবাদ সম্মেলন শেষে উপজেলার ইছাপুর শেরেবাংলা উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবাদ সমাবেশ করেন, স্বতস্ত্র চেয়ারম্যান পদ প্রার্থী মো: হাসমত আলী। উলেখ্য তফসিল অনুযায়ী আগামী ২৯ মার্চ এ ইউনিয়নে ভোট গ্রহন হবে।

শুভ্র মজুমদার/এমএমআর