যানজটের ভোগান্তি বেড়েই চলেছে, স্বস্তির দেখা নেই

মির্জাপুর প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, শনিবার, ২৬ আগস্ট ২০১৭ | ২৫৩


ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গত কয়েকদিন ধরেই বেশ যানজট লক্ষ করা গেছে।

শুক্রবার দিবারাত্র থেকে শনিবার সকাল ১১.১০মিনিট পর্যন্ত এ যানজট স্থীর থাকে, এতে চরম ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রী, শিশু-কিশোর ও চালকদের। মির্জাপুর গোড়াই হাইওয়ে থানা পুলিশ ও মির্জাপুর থানা পুলিশ সুত্র জানায়, শুক্রবার রাত থেকে মহাসড়কে তীব্র যানজট শুরু হতে থাকে।

সরজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার মির্জাপুর বাইপাস, জামুর্কী, নাটিয়াপাড়া, দেওহাটা, ধেড়–য়া চেকপোস্ট, গোড়াই এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে রাস্তার বিভিন্ন স্থানে কাঁদা, খানাখন্দের সৃষ্টি ও মহাসড়কের চার লেনের কাজ করায় মহাসড়কের এ বেহাল অবস্থার অন্যতম একটি কারণ। এবং রাস্তায় কিছু সংখ্যক গাড়ি বিকল হওয়াতেও এই যানজট আরও দীর্ঘ হতে থাকে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা মহাসড়কের প্রায় ৭০ কি.মি. এলাকায় তীব্র যানজটে কারণে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।
সাদিয়া সুলতানা নামে এক মহিলা অভিযোগ করে বলেন, ২বছরের বাচ্চা নিয়ে গ্রামের বাড়িতে যাচ্ছি। কিন্তু, এতো দুর্ভোগ কেনো পোহাতে হচ্ছে? বাচ্চার কোনো খাবারও কিনতে পারিনি এমন জায়গায় আটকে পড়েছি যেখানে কোনো দোকান পাটও নেই।


ট্রাক চালক মোঃ বিল্লালের সাথে কথা হলে তিনি অভিযোগ করে বলেন, সারারাতই গাড়ি বন্ধ করে থাকতে হয়েছে, ২ঘন্টার রাস্তা পার হতে সারারাতই লেগে গেলো। এর কি কোনো ব্যবস্থা হবে না?

মির্জাপুর ফায়ার সার্ভিসে কর্মরত ওয়্যার হাউজ ইন্সপেক্টর মোঃ কফিল উদ্দিন বলেন, কালিয়াকৈর রেলওয়ে ব্রিজের ওপর কয়েকটি মালবাহী ট্রাক বিকল ও মহাসড়কের মাঝখানে খানাখন্দকের কারণেই যানজটের সৃষ্টি হয়েছে।

মিজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাইন উদ্দিন বলেন, রাস্তার চার লেনের কাজ ও বিভিন্ন স্থানে বিকল হওয়া গাড়িগুলোর জন্য যানজটের সৃষ্টি। যানজট নীরসনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে হাইওয়ে থানা পুলিশ ও থানা পুলিশ।