নতুন জুতা পড়া হলো না মাহতাবের! অবশেষে মৃত্যু

চকরিয়া সংবাদদাতা,কক্সবাজার
প্রকাশিত: ১১:৩৪ এএম, বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮ | ২৭৪

বন্ধুদের সাথে বেড়ানো হলো না স্কুল ছাত্র মাহতাব উদ্দিন খালেদের (১৫)। পিতা মনির উদ্দিন খালেদের কাছে একজোড়া নতুন জুতার বাইনা ধরেছিলো সে।

কিন্তু তার পিতা জুতা কিনে না দেওয়ায় অনেকটা অভিমান করে আত্মহত্যার পথ বেচে নেয় মাহতাব। সে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ে। গতকাল ২০ ফেব্রুয়ারী সকাল ১১টায় চকরিয়া পৌর সভার ৬নং ওয়ার্ডের কাহারয়িা ঘোনা মাষ্টার পাড়ায় এ ঘটনা ঘটে।

মাহতাবের জেঁঠা চকরিয়া সিটি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সালাহউদ্দিন খালেদ জানান, তার ছোট ভাই মনির উদ্দিন খালেদের ছেলে মাহতাব। তার বন্ধুদের সাথে বেড়ানোর জন্য পিতার কাছ থেকে এক জোড়া নতুন জুতা চেয়েছিলো। পরে কিনে দেবে বলেছিলেন তার পিতা মনির। কিন্তু মাহতাবের সময়মতো জুতা না পাওয়ায় অভিমান করে নিজ বাড়িতে ফ্যানের সাথে রশি দিয়ে আত্মহত্যা করেন। 

স্থানীয়রা জানান, মাহতাবের পিতা মনির উদ্দিন খালেদ তার মা নিগার উম্মে এনি একটি বীমা কোম্পানি চাকরি করেন। গতকাল ২০ ফেব্রুয়ারি সকাল দশটায় তারা দুইজন নিজ কমস্থলে চলে যায়। 

মনিরের ছোট মেয়ে তৃতীয় শ্রেণির ছাত্রী সিলভী স্কুল থেকে সকাল ১১টায় বাড়িতে আসেন। ওইসময় বাড়ির দরজা বন্ধ দেখে অপর ভাইকে খবর দেন সিলভী। পরে তারা বাড়ির ভেতরে অন্যপথ দিয়ে ঢুকে দরজার হুক খুলেন। ওইসময় বাড়ির একটি কক্ষে মাহতাবকে ফ্যানের সাথে ঝুলতে দেখেন তারা।

ওইসময় চিৎকার দিয়ে আব্বু-আম্মুকে তাড়াতাড়ি খবর দিতে বলেন। পরে স্বজনরা তাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালের কর্মরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

  চকরিয়া থানার এসআই এনামুল হক বলেন, লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। ছাত্রটি বাড়ির নিজ কক্ষে রশি দিয়ে আটকিয়ে আত্মহত্যা করতে পারেন বলে মন্তব্য করেছেন তিনি। বিনা ময়না তদন্তের মাধ্যমে লাশ পরিবারের কাছে হস্তান্তর করার কথা জানান।