ঘনকুয়াশায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে থেমে থেমে যানজট

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩০ পিএম, শুক্রবার, ১২ জানুয়ারী ২০২৪ | ৬৬
ঘনকুয়াশায় প‌রিবহ‌নের ধীরগতি ও যত্রতত্রভা‌বে গা‌ড়ি চালা‌নোর কারণে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে ৮ কি‌লো‌মিটার এলাকা জোড়ে থে‌মে থে‌মে যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়েছে।
 
শুক্রবার (১২ জানুয়া‌রি) ভোর থে‌কে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধ‌ু সেতূপূর্ব মহাসড়‌কের এলেঙ্গা হ‌তে বঙ্গবন্ধু সেতুপূর্ব পর্যন্ত সড়‌কে থেমে থেমে যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। যানজট নিরস‌নে হাইও‌য়ে ও বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পু‌লি‌শের সদস‌্যরা কাজ কর‌ছে। অপর‌দি‌কে যানজ‌ট ও তীব্র শী‌তের কার‌ণে যাত্রী ও চালক‌দের চরম ভোগা‌ন্তিতে শিকার হতে হচ্ছে। 
 
ট্রাকচালক সোনা মিয়া ব‌লেন, ঢাকা থেকে সকাল ৮ টায় এলেঙ্গাতে পৌঁছেছি। এসে দেখি ধীরে ধীরে গাড়ি চলাচল করছে। প্রচুর কুয়াশা ও অনেক শীত। কিছু অসাধু চালকদের কারনে আরও যানজট বেশি সৃষ্টি হয়। 
 
নাম প্রকাশে অনিচ্ছুক ডিউটিরত এক পুলিশ কর্মকর্তা জানান, ভোর রাতে কুয়াশা কিছুটা বেড়ে যাওয়াতে যানবাহন ধীরগতিতে চলাচল করে। এসময় কিছু অসাধু চালক এলোমেলো ভাবে গাড়ি নিয়ে মহাসড়কে ৩ লেন করে ফেলে। এতে অপর লেনের গাড়ি চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে কাজ করছে পুলিশ। দ্রুত সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে। 
 
বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত (ওসি) আলমগীর জানান, ঘন কুয়াশা ও রাতে হাতিলা এলাকায় একটি গাড়ি নষ্ট হওয়ার কার‌ণে যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছিল। বেলা বাড়ার সা‌থে সাথে যান চলাচল স্বাভা‌বিক হয়েছে।