টাঙ্গাইলে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৪৩তম জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫১ পিএম, মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০২৩ | ১০০

টাঙ্গাইলে আফ্রো-এশিয়া ও লাতিন আমেরিকার মেহনতি মানুষের কণ্ঠস্বর মজলুম জননেতা প্রয়াত মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৪৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে সন্তোষে মওলানা ভাসানীর মাজারে পুস্পার্ঘ অর্পণ করা হয়। 

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে র‌্যালি নিয়ে উপচার্য প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ উপচার্য প্রফেসর ড. এআরএম সোলাইমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সিরাজুল ইসলামসহ ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা তার সঙ্গে ছিলেন।  

এরপর মাওলানা ভাসানী স্মৃতিসৌধ ব্যবস্থাপনা কমিটি, মওলানা ভাসানীর পরিবার, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী), ভাসানী পরিষদ, ভাসানী বিশ্ববিদ্যালয়  অফিসার্স অ্যাসোসিয়েশন, মওলানা ভাসানী স্মৃতি বাস্তবায়ন সংগ্রাম পরিষদ, সন্তোষ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারত করা হয়। 

এদিন বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নেয়।