টাঙ্গাইলে আলোচিত ধর্ষণ মামলার বাদীর মরদেহ উদ্ধারের ঘটনায় মামলা, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, রোববার, ১৯ নভেম্বর ২০২৩ | ১৬৪

টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বড় মনি'র বিরুদ্ধ দায়ের করা ধর্ষণ মামলার বাদির ঝুলন্ত মরদেহ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। 

শনিবার দিবাগত রাত ১ টায় নিহত এশা মির্জার বড় বোন লুনা মির্জা বাদি হয়ে নিহত এশার বড় ভাই জনি মির্জা ও তার (এশার) বন্ধু সৌরভ পালের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনা মামলা দায়ের করেছেন।

এ দিকে মামলার পরই রোববার সকালে সৌরভ পালকে গ্রেফতার করেছে পুলিশ। সৌরভ পাল শহরের থানা পাড়া এলাকার শ্যামল পালের ছেলে।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু ছালাম মিয়া বলেন আত্মহত্যা প্ররোচনার অভিযোগ এনে এশা মির্জার বোন লুনা মির্জা মামলা দায়ের করেন। মামলায় এশা মির্জার ভাই জনি মির্জা ও সৌরভ নামের একজনকে আসামি করা হয়েছে।

লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। রোববার ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য , চলতি বছরের ৫ এপ্রিল রাতে টাঙ্গাইল সদর থানায় এশা বাদি হয়ে গোলাম কিবরিয়া বড় মনির  বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন। মামলায় এশা ধর্ষণের কারণে অন্তঃসত্তা হয়েছে বলে উল্লেখ করেন। পরে ৬ এপ্রিল দুপুরে আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন ওই কিশোরী।

মামলা দায়েরের পর গোলাম কিবরিয়া উচ্চ আদালত থেকে অন্তরবর্তিকালিন জামিন লাভ করেন। পরে দিন আদালতে হাজির হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৩০ জুন টাঙ্গাইল শহরের একটি বেসরকারি ক্লিনিকে এশা পুত্র সন্তানের জন্ম দেন। পরে আদালতের নির্দেশে এশার গর্ভে জন্ম নেয়া শিশুর ডিএনএ পরীক্ষা করা হয়। পরীক্ষার প্রতিবেদনে জন্ম নেওয়া ওই শিশুটির জৈবিক পিতা গোলাম কিবরিয়া নন বলে জানা যায়। পরে আদালত গত ৯ অক্টোবর গোলাম কিবরিয়াকে ১১ জুলাই উচ্চ আদালতের দেওয়া জামিন বহাল রাখেন। পরে তিনি কারা মুক্তি লাভ করেন।

র্ষনের এই মামলাটি টাঙ্গাইলের পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন (পিপিআই) তদন্ত করছে।

গতকাল সন্ধ্যায় এশা মির্জার আত্মহত্যার খবরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করেছে। রোববার সকালে সৌরভকে গ্রেফতার করা হয়েছে। জনিকে গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

এদিকে এ মামলাকে কেন্দ্র করে টাঙ্গাইলের রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত হয়ে উঠে। গোলাম কিবরিয়া বড় মনি টাঙ্গাইল -২ আসনের এমপি তানভীর হাসান ছোটমনির ভাই এবং জেলা বাস কোচ মালিক সমিতির মহাসচিব।