বঙ্গবন্ধু সেতু পূর্বে যান চলাচল ধীরগতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩০ পিএম, সোমবার, ২৬ জুন ২০২৩ | ১৬৬

উত্তরবঙ্গের প্রবেশদ্বরখ্যাত টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকায় উত্তরবঙ্গ ও ঢাকামুখী যানবাহনের ধীরগতি সৃষ্টি হয়েছে। সোমবার সকাল ৯ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত সেতু পূর্ব টোলপ্লাজা থেকে ৩ থেকে ৪ কিলোমিটার এলাকাজুরে উত্তরবঙ্গগামী পরিবহনের ধীরগতি দেখা গেছে। এরমধ্যে ট্রাক ও ব্যক্তিগত গাড়ি বেশি লক্ষ্য করা যায়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান জানান, সেতুর ওপর দুর্ঘটনার কারণে ভোর থেকে যানবাহনের চাপ বেড়ে যায়। যার কারণে মহাসড়কের সেতু পূর্ব এলাকায় কয়েক কিলোমিটার ধীরগতি লক্ষ্য করা গেছে। পরে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে স্বাভাবিক হয়ে আসে।

এদিকে, বঙ্গবন্ধু সেতু-ভ‚ঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক মহাসড়কের সেতু পূর্ব এলাকা থেকে প্রায় ২ কিলোমিটার এলাকাজুড়ে যানজটসহ যানবাহন ধীরগতিতে চলাচল করে। এছাড়া সিরাজকান্দি বাজার, মাটিকাটা, গোবিন্দাসী টি-রোড, ভ‚ঞাপুর বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছে।

এ ব্যাপারে ভ‚ঞাপুর থানার (ওসি) ফরিদুল ইসলাম জানান, বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর-এলেঙ্গা লিংক দিয়ে উত্তরবঙ্গগামী সব ধরণের পরিবহন চলাচল করছে। যার ফলে কিছু কিছু স্থানে যানবাহনের ধীরগতিতে চলছে। তবে, যানজট এড়াতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্যরা কাজ করছেন।

F