ভূঞাপুরে সেই ছাত্রীকে ফেরত দিয়ে আত্মগোপনে মাদরাসা শিক্ষক!

ভূঞাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা
প্রকাশিত: ০১:২৪ পিএম, শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২ | ১১৭

টাঙ্গাইলে ভূঞাপুরে সনাতন ধর্মের সেই নাবালিকা সপ্তম শ্রেণীর ছাত্রীকে ফিরত দিয়ে আত্মগোপন করেছে মাদরাসা শিক্ষক আবু সামা। এঘটনায় আটক করা শিক্ষকের সহযোগি আব্দুর রাজ্জাককে টাঙ্গাইল কোর্টে পাঠিয়েছে পুলিশ। এরআগে শুক্রবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়েছিল পুলিশ।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে ওই ছাত্রীর শারিরীক পরীক্ষার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে। পরীক্ষা শেষে তার জবানবন্দির গ্রহণের ম্যাজিস্ট্রেট কোর্টে নেয়া তোলা হবে।  জানা গেছে, উপজেলার ফলদা ইউনিয়নের ধুবলিয়া গ্রামের মৃত আরজু মিয়ার ছেলে এবং মাদরাসার শিক্ষখ আবু সামা কৌশলে বিভিন্ন প্রলোভন দেখিয়ে সনাতন ধর্মাবলম্বী সপ্তম শ্রেণীর ওই ছাত্রীকে অপহরণ করে পালিয়ে যায়।

এই ঘটনায় ওই ছাত্রীর বাবা বৃহস্পতিবার থানায় অভিযোগ দিলে পুলিশ শিক্ষক আবু সামার ভাইকে আটক করে। তবে বিষয়টি প্রচার না হয় এবং মিমাংসার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও থানা পুলিশ চেষ্টা করে।

পরে শুক্রবার গভীর পর্যন্ত স্থানীয় এক জনপ্রতিনিধির বাড়িতে মিমাংসার জন্য আসামীদের সাথে আলোচনা হয় এবং সেখানে ফোনের মাধ্যমে অপহরণ হওয়া ওই মেয়েটির সাথে কথা বলিয়ে দেয়া হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা শিক্ষকের ভাইকে ছাড়াতে এবং অভিযোগ উঠিয়ে নিতে ছাত্রীর বাবাকে রাতেই থানায় আনা হয়। কিন্তু সমাধান না হওয়ায় শনিবার সকালে ওই ছাত্রীকে ফিরত পাঠিয়ে দেয়া হয়।

এদিকে বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় মিমাংসা করতে পারেনি পুলিশ। এতে শনিবার দুুপুরে ওই ছাত্রীকে শারিরীক পরীক্ষা এবং জবাববন্দি গ্রহণের জন্য টাঙ্গাইল পাঠিয়ে দেয়া হয়। এছাড়া আটক শিক্ষকের ভাইকেও টাঙ্গাইল কোর্টে প্রেরণ করা হয়। এদিকে ভুক্তভোগী ওই পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। বিষয়টি মিমাংসার জন্য চাপ দেয়া হচ্ছে।  

মামলার তদন্তকারী কর্মকর্তা ও ভূঞাপুর থানার উপপরিদর্শক (এসআই) ইয়াকুব আলী বলেন, এই ঘটনায় থানায় শিক্ষকসহ দুইজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ডাক্তারি পরীক্ষা ও জবানবন্দি গ্রহণের জন্য টাঙ্গাইল পাঠানো হয়েছে।  

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদুল ইসলাম বলেন, এবিষয়ে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।