রাত পোহালেই বাসাইলের দুই ইউপি'র নির্বাচন, বিজিবি মোতায়েন

বাসাইল (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০১:০৯ পিএম, মঙ্গলবার, ১৪ জুন ২০২২ | ১৫২
আগামীকাল বুধবার (১৫জুন) টাঙ্গাইলের বাসাইলের ২ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ইভিএমে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।
 
উপজেলার বাসাইল সদর ও কাশিল ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। সাধারণ সদস্য পদে ৮২ জন এবং সংরক্ষিত পদে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। নির্বাচনে মোট ভোটার ৩০ হাজার ৩৯৩ জন। ভোট কেন্দ্র ১৮ টি। নির্বাচনে ২ প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।
 
বাসাইল সদরঃ
 
এ ইউনিয়নে ৪ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এরা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সোহানুর রহমান সোহেল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম সোহেল (আনারস),  বাছেদুল আলম সিদ্দিকী (চশমা) , হারুন অর রশিদ (মটর সাইকেল)। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৯ টি এবং ভোট কক্ষ ২৩  টি। এ ইউনিয়নে মোট ভোটার ৬ হাজার ৯৪৩ জন।
 
কাশিলঃ
 
এ ইউনিয়নে ৭ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মির্জা রাজিক (নৌকা), রমজান মিয়া (মটর সাইকেল), কাইনুল হক (আনারস), তোফাজ্জল খান (লাঙ্গল), বারিকুল ইসলাম (চশমা), আলাল উদ্দিন (টেলিফোন)।
 
নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৯ টি এবং ভোট কক্ষ ৬৪ টি। এ ইউনিয়নে মোট ভোটার ২৩ হাজার ৪৫০ জন।
 
এ ব্যাপারে বাসাইল উপজেলা নির্বাচন কর্মকর্তা মনি শংকর রায় বলেন, নির্বাচনে ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রে ৮ জন করে পুলিশ এবং সাধারণ কেন্দ্রে ৬ জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। একই সাথে প্রতিটি কেন্দ্রে ১৭ জন করে আনসার সদস্যও দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি উপজেলায় র‌্যাব এবং ডিবির টিমও কাজ করবেন।
 
তিনি আরো বলেন, আশা করছি বিগত সময়ের মতো এবারও নির্বাচন সুষ্ঠু এবং অবাধ হবে। এ লক্ষে সকল প্রস্ততি নেয়া হয়েছে বলে তিনি জানান।