অকালেই কি নিভে যাবে শিশু শিপার জীবন প্রদীপ?

মির্জাপুর (টাঙ্গাইল ) প্রতিনিধি
প্রকাশিত: ০২:৩০ পিএম, সোমবার, ১৪ মার্চ ২০২২ | ৪২৮

টাকার অভাবে শিশুর চিকিৎসা করাতে পারছেন না দরিদ্র পিতা-মাতা কার্তিক শীল ও মিনু শীল। চার বছরের শিশুকন্যা শিপার মাথায় ব্রেইন টিউমার নিয়ে দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন দরিদ্র এই পিতা-মাতা। 

ডাক্তার বলেছেন দ্রুত অপারেশনের মাধ্যমে শিপার মাথার টিউমার অপসারণ করতে হবে। এতে বিপুল পরিমান টাকার প্রয়োজন হবে। বিপুল অঙ্কের টাকা যোগার করতে না পারলে কি শিশু শিপার জীব প্রদীপ  নিভে যাবে?  সেই  আশঙ্কাই দরিদ্র পিতা মাতাকে কুড়ে কুড়ে খাচ্ছে।

কার্তিক শীল মির্জাপুর উপজেলার হাটুভাঙ্গা এলাকায় ভাড়া বাসায় থেকে একটি সেলুনে কাজ করেন। স্ত্রী মিনু শীল বিভিন্ন বাসায় কাজ করেন। এই ক্ষুদ্র আয়ে চলছিল তাদের চার সদদ্যের সংসার। হঠাৎ তাদের শিশুকন্যা শিপা মাথা ব্যথায় চিৎকার শুরু করে। তারা ভাবছিলেন সামান্য কোন সমস্যা হয়েছে। স্বাভাবিক চিকিৎসায় ভাল হচ্ছিলনা শিপা।

পরে ময়মনসিংহ গিয়ে ডাক্তার মো. মহিউদ্দিন খান মুন’র স্মনণাপন্ন হন তারা। ডাক্তারের পরামর্শে সিটিস্ক্যান করা হলে শিপার মাথায় ব্রেন টিউমার ধরা পড়ে। ডাক্তার বলেছেন শিপাকে ধ্রুত অপারেশন করাতে হবে। এতে বিপুর পরিমাণ অর্থের প্রয়োজন। কিন্তু দরিদ্র পিতা-মাতার পক্ষে এ টাকা জোগাড় করা সম্ভব নয়। এ অবস্থায় দরিদ্র পিতা মাতার প্রশ্ন, অর্থের অভাবে অকালেই কি নিভে যাবে তাদের শিশু কন্যা শিপার জীবন প্রদীপ?

রবিবার শিশু শিপার পিতা কার্তিক ও মা মিনু মির্জাপুর প্রেসক্লাবে এসে কান্নায় ভেঙ্গে পড়েন। তাদের শিশু কন্যার চিকিৎসার জন্য সরকার এবং সমাজের  বিত্তবানদের সহযোগিত কামনা করেন। শিপার জন্য সাহায্য পাঠাবার বিকাশ নম্বর ০১৭৬৬৭৫৪৯৯০।