সংলাপের দরজা বিএনপি নিজেই বন্ধ করে দিয়েছে: ওবায়দুল কাদের

ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: ০৭:২৭ পিএম, মঙ্গলবার, ৯ জানুয়ারী ২০১৮ | ২৩১
বিএনপি বার বার সংলাপের কথা বলে কিন্তু সংলাপের দরজা তো বিএনপি নিজেই বন্ধ করে দিয়েছে উল্লেখ করে আওয়াামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি কি গণতন্ত্রে বিশ্বাস করে, তারা কি সুস্থ রাজনীতি করে তারা এত অশালীন যে দেশের প্রধানমন্ত্রীকে তারা বাহিরে রেখে গেট বন্ধ করে দেয়।
 
সন্তান হারা মা কে সান্তনা দিতে গিয়ে প্রধানমন্ত্রীকে যারা অপমান করে তাদের মুখে গনতন্ত্রের কথা মানায় না। মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ হতে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
 
ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন বলে বেড়াচ্ছে আওয়ামী লীগ বিএনপিকে নির্বাচন করতে দিতে চায় না। কিন্তু নির্বাচন আপনার গনতান্ত্রিক অধিকার, নির্বাচন আপনার সাংবিধানিক অধিকার, নির্বাচন আপনার নাগরিক অধিকার। নির্বাচন কি দয়ার দান, সরকারের দয়ার দান এটা বিএনপির রাজনৈতিক দল হিসাবে নিবন্ধিত অধিকার। আপনি সরকারের দয়ার দান কেন নিবেন, আপনি নির্বাচন করবেন।
 
তিনি আন্দোলনের বিষয়ে হাস্য করে বলেন, কবে হবে আন্দোলন? দেখতে দেখতে ৯ বছর, আন্দোলন হবে কোন বছর। আন্দোলন করে সরকারের পতন করবেন তো আন্দোলন কবে হবে। “মরা গাংঙ্গে জোয়ার আসে না”।
 
আগামী নির্বাচন সম্পর্কে বলেন, একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের প্রতি হুশিয়ারী দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যেসব ব্যক্তি চাঁদাবাজদের প্রশ্রয় দেন তারা পাবেন না।
 
ওবায়দুল কাদের বলেন, “আমি ভালো, আমার ভাগিনা-ভাতিজা-ভাগ্নে-ভাই খারাপ; আমার নামে অপকর্ম করে। আমি ভালো লোক এটা ঠিক নয়। আমি নেতা, আমার আশেপাশের লোকজনকেও ভালো হতে হবে। একা ভালো হলে হবে না। “যারা অপকর্ম করেন, অপকর্ম ছেড়ে দিন, সংশোধন হন। যেসব ব্যক্তি প্রতিযোগিতায় আছেন মনোনয়ন চান, যেসব ব্যক্তি চাঁদাবাজদের প্রশ্রয় দেন তারা আওয়ামী লীগের মনোনয়ন পাবে না।”
 
আওয়ামী লীগের সব কিছুর খবর দলীয় সভানেত্রীর কাছে দাবি করে তিনি আরও বলেন, “প্রাইমারি স্কুলের নৈশ প্রহরীর চাকরি দিয়ে যারা টাকা খায় তারা আওয়ামী লীগের মনোনয়ন পাবেনা।
 
পুলিশ কনেস্টবল কত গরীব মানুষ, এখানে ভাগ বসায়, আমার দুজন, পাঁচজন, আমার সাতজন; আর গরীব লোক জমি বিক্রি করে টাকা দেয় এসব লোক আওয়ামী লীগের নেতা হতে পারে না। “এসব যদি কেউ করেন, তাহলে এসব থেকে নিজেকে বিরত করুন। আমাদের নেত্রী শেখ হাসিনার কাছে সবকিছুর খবর আছে। এসিআর জমা হচ্ছে; সাবধান।”
 
মাঠের রিপোর্ট ও তৃণমূলের সমর্থন দেখে অধিকতর গ্রহণযোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ সময় সরকারের তিনি মনোনয়ন প্রত্যাশীদের নিজেদের প্রচারের পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ও সাফল্যের কথা জনগণের কাছে তুলে ধরার নির্দেশ দেন।
 
ওবায়দুল কাদের আরও বলেন, “৫০ বছরে ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুরসহ গোটা উত্তরজনপদ শীতে কাঁপছে। তখন আমরা ঢাকায় বসে থাকতে পারিনা; আমরা চলে এসেছি অনেক ঝুঁকি নিয়ে। আপনাদের পাশে আছি আমরা।”
আগামীতে ঠাকুরগাঁওয়ে বিমানবন্দরও শহরে চার লেনের রাস্তা হবে বলে জানান সেতুমন্ত্রী ।
 
এসময় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, খালিদ মাহমুদ চেীধুরী এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ঠাকুরগাঁও ১ আসনের এমপি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, ঠাকুরগাঁও ৩ আসনের এমপি ইয়াসিন আলী, সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা জাহান লিটা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন প্রমূখ।
 
পরে “মানবতার পাশে মানবতার মা” এই স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ৫ হাজার কম্বল ও নগদ ২শত টাকা করে ১০ লক্ষ টাকা শীতার্তদের মাঝে বিতরণ করা হয়।