অবশেষে হাসপাতালে চিকিৎসার সুযোগ পেলেন বৃদ্ধ

স্টার্ফ রিপোর্টার
প্রকাশিত: ০৮:১৪ পিএম, বৃহস্পতিবার, ১১ মার্চ ২০২১ | ১৯৬

৬-৭ দিন যাবৎ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রবেশের দ্বিতীয় ব্রীজের উপর গড়ে তোলা দ্বিতীয় গেটের সামনে বিনা চিকিৎসায় কাতরানো বৃদ্ধর চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করেছেন কর্তৃপক্ষ। এ ঘটনাটি ঘটে টাঙ্গাইলের গোপালপুরে।

বৃহস্পতিবার (১১ মার্চ ) ব্রীজের উপর অসহায় অজ্ঞাত ব্যক্তির ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয় এবং বিভিন্ন গণমাধ্যমকর্মী নেয়া তথ্যে বিষয়টি উপজেলা স্বাস্থ্য বিভাগের নজরে আসে। এরপরই উপজেলা স্বাস্থ্য বিভাগ ওই বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করাসহ চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলীম আল রাজী। 

তিনি বলেন, তিনি মানসিক ভারসাম্যহীন। এছাড়াও তিনি হাসপাতালে ভর্তি হওয়ার উদ্দেশ্যে এখানে আসেননি এটা নিশ্চিত হয়েছি। তবে গত তিন চারদিন যাবৎ ওই বৃদ্ধ হাসপাতালের মূল গেটের পাশের ব্রীজের উপর আরেকটি বন্ধ গেটের সামনে বৃদ্ধটি চাঁদর গায়ে দিয়ে আর শুয়ে ছিলেন সেটা তিনি ফেসবুকে দেখেন। ওই গেটটি সব সময় বন্ধ থাকে বলেও জানান তিনি। এটি দেখার পরই তিনি বয়োজ্যেষ্ঠ ওই বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করানোসহ শারীরিক চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করেছেন।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বলেন, পুলিশের তত্ত্বাবধানে অজ্ঞাতনামা ওই বৃদ্ধের চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করাসহ পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে।

এ প্রসঙ্গে গোপালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. পারভেজ মল্লিক বলেন, অজ্ঞাত ওই বৃদ্ধের চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রয়োজন হলে সরকারীভাবে তাঁর সকল চিকিৎসা ব্যয় বহন করার কথা জানান তিনি। এছাড়াও তাঁর পরিচয় নিশ্চিতে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এর আগে গোপালপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রবেশের দ্বিতীয় ব্রীজের উপর গড়ে তোলা দ্বিতীয় গেটের সামনে বিনা চিকিৎসায় কাতরানো ওই বৃদ্ধের ছবি "আমরা গোপালপুরবাসী " নামের ফেসবুক গ্রুপে ভাইরাল হয়।