সাবেক সংসদ সদস্য চিকিৎসার ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ০৩:২৬ পিএম, রোববার, ৭ জানুয়ারী ২০১৮ | ২০৪

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফের যথাযথ চিকিৎসার ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই নির্দেশনা ইতোমধ্যে চট্টগ্রামের জেলা প্রশাসককে পৌঁছে দিয়েছেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসান।

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম আজ রবিবার (৭ জানুয়ারি) এ কথা জানিয়েছেন।

ইহসানুল করিম জানান, গত কিছুদিন ধরে রাঙ্গুনিয়ার সাবেক এই সংসদ সদস্যের অমানবিক জীবনযাপন ও শারীরিক দূরারোগ্যের সংবাদ সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচিত হচ্ছে। সংবাদটি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হলে রবিবার সকালে প্রধানমন্ত্রী সাবেক এই সাংসদের যথাযথ চিকিৎসা দেয়ার  নির্দেশনা দেন।

উল্লেখ্য, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা মোহাম্মদ ইউসুফ ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট থেকে নৌকা প্রতীকে নির্বাচন করে যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর ভাই এনডিপির প্রার্থী গিয়াস কাদের চৌধুরীকে পরাজিত করে এমপি হন। 

৬৭ বছর বয়সী  ইউসুফ রাঙ্গুনিয়া কলেজে পড়ার সময় ছাত্র ইউনিয়নে যুক্ত হন। এই মুক্তিযোদ্ধার কর্মজীবন শুরু হয় ১৯৭৩ সালে, কর্ণফুলী পাটকলে কেরানীর চাকরিতে যোগ দেওয়ার মধ্যে দিয়ে।

ওই সময় থেকেই তিনি কমিউনিস্ট পার্টির রাজনীতিতে সক্রিয় ছিলেন। শ্রমজীবী মানুষের রাজনীতিতে নিবেদিতপ্রাণ ইউসুফের নিজের আর সংসার করা হয়ে ওঠেনি।

২০০৭ সালে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর ইউসুফের শরীরের একাংশ অবশ হয়ে যায়। এরপর আরও নানা ব্যধি তার দেহে বাসা বাঁধে। সম্প্রতি তার পায়েও পচন ধরেছে। কিন্তু আর্থিক অসচ্ছলতায় তার চিকিৎসা করাতে না পেরে পরিবারের সদস্যরা সাংবাদিকদের মাধ্যমে সরকারের সহায়তার জন্য দৃষ্টি আকর্ষণ করেন।