মির্জাপুরে সকালে অচেতন রাতে ঘরে চুরি


প্রকাশিত: ০৫:৪০ পিএম, সোমবার, ৮ ফেব্রুয়ারী ২০২১ | ১১৭৫

টাঙ্গাইলের মির্জাপুরে সকালে বাড়ির লোকজনকে খাবারের সাথে চেতনানাশক দ্রব্য খাওয়ায়ে রাতে ঘরের তালা ভেঙে দুর্বৃত্তরা দুই বাড়িতে দু:সাহসিক চুরির ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে ।

চোরের দল ওই দুই বাড়ি থেকে স্বর্ণালংকার, নগদ টাকা ও মোবাইল ফোনসহ প্রায় ২৫ লাখ টাকার মালামাল লুটে নেয়।

রবিবার রাতে মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়নের স্বল্পমহেড়া গ্রামের চানমিয়া ও মারুফের বাড়িতে এই চুরির ঘটনা ঘটে।

জানা গেছে, স্বল্পমহেড়া গ্রামের চান মিয়া (৪৫), স্ত্রী নুরুন্নাহার (৪০), মেয়ে লিজা আক্তার (২৪), ছেলে আব্দুল্লাহ (১৫) ও দেড় বছরের নাতি তাদের বাড়িতে রবিবার সকালে রান্না করা মাছের তরকারি, আলু ও বেগুন ভর্তা দিয়ে ভাত খায়। এর কিছুক্ষণ পর লিজা আক্তার টাঙ্গাইলে মাস্টার্স পরীক্ষা দিতে গিয়ে পরীক্ষা কেন্দ্রে অজ্ঞান হয়ে পড়লে তাকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়।

অপরদিকে বাড়ির সকলেই জ্ঞান হারিয়ে ফেললে আশপাশের বাড়ির লোকজন তাদের উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করেন। বাড়িতে কেউ না থাকার সুযোগে একইদিন রাতে চোরের দল তাদের বাড়িতে ঢুকে ঘরের তালা ভেঙে ২২ ভড়ি স্বর্ণালংকার ও ২৪ ভরি রুপার গহণা এবং নগদ ১০ লাখ ৫৭ হাজার টাকা লুটে নেয়।

একই রাতে পার্শ্ববর্তী মারুফের বাড়িতে চোরের দল হানা দেয়। মারুফের বাড়িতে লোকজন থাকলেও চোরের দল ৯ ভরি স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ ২ লাখ টাকা লুটে নেয়।

এ ঘটনায় চান মিয়ার আরেক মেয়ে লুবনা আক্তার মির্জাপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

হাসপাতালে চিকিৎসাধীন লিজা আক্তার, নুরুন্নাহার ও আব্দুল্লাহ জানান, কে বা কারা আমাদের বাড়িতে গিয়ে খাবারে চেতনানাশক ওষুধ দিয়েছে তা আমরা জানি না। বিষয়টি পরিকল্পিত বলে তারা জানান। ১৭ বছর আগে একইভাবে তাদের বাড়িতে চুরির ঘটনা ঘটেছিলো বলেও তারা জানান।

মহেড়া ইউপি চেয়ারম্যান মো. বাদশা মিয়া জানান, চোরের দল পরিকল্পিতভাবে পরিবারের সদস্যদের খাবারের সঙ্গে চেতনানাশক ওষুধ খাওয়ায়ে চুরির ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মির্জাপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. ফয়েজ জানান, অভিযোগ পাওয়ার পর ওই বাড়ি দুটি পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।