নাটোরে ৮জন করোনায় আক্রান্ত,এলাকা লকডাউন

নাটোর প্রতিনিধি
প্রকাশিত: ০২:০৯ পিএম, বুধবার, ২৯ এপ্রিল ২০২০ | ২৬৩

নাটোরের সিংড়া উপজেলায় ৫জন সহ জেলায় মোট ৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন করোনার উপসর্গ নিয়ে আগেই মারা গেছেন। ইতোমধ্যে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ সংশ্লিষ্ট আক্রান্ত এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে।

নাটোরের সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান, এ পর্যন্ত নাটোর জেলায় ২৮৩টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে ১৮২টি নমুনার রিপোর্ট নেভেটিভ এসেছে। গত ২২ এবং ২৩ এপ্রিলের সংগ্রহকৃত নমুনায় ৮ জনের করোনা পজেটিভ ধরা পড়ে। মঙ্গলবার রাতে আইইডিসিআর থেকে প্রেরিত এক ই-মেইল বার্তায় এই তথ্য নিশ্চিত করা হয়। আক্রান্তের মধ্যে সিংড়া পৌরসভায় পাঁচজন, সদর উপজেলা একজন এবং গুরুদাসপুরে দুইজন।


সিংড়া উপজেলার পাঁচজন করোনা আক্রান্তের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলোজিষ্ট ও নার্স। সিংড়ার উত্তর দমদম এলাকার একজন, কাটাপুকুরিয়ার একজন এবং হাজীপাড়ায় একজন-যিনি করোনা উপসর্গ নিয়ে আগেই মারা গেছেন। এছাড়া গুরুদাসপুর উপজেলার নাজিরপুরে ২জন এবং নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়নের আগদীঘা গ্রামে একজন।

আক্রান্ত ব্যক্তিরা তাদের বাড়িতে ভালো আছেন এবং স্বাস্থ্য বিভাগ বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে যাচ্ছে। নমুনা পরীক্ষায় পজেটিভ সাত ব্যক্তির নমুনা ১৪ দিন অতিক্রান্ত হলে আবারো পরীক্ষা করা হবে এবং মৃত ব্যক্তির সংস্পর্শে আসা পারিবারের সদস্য ও ব্যক্তিদের নমুনা ইতোমধ্যে সংগ্রহ করা হয়েছে বলে জানান সিভিল সার্জন।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, বুধবার সকাল থেকেই পুরো জেলায় পুলিশ টহল বৃদ্ধি করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় প্রয়োজনে পুলিশ আরও কঠোর হবে।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, ইতোমধ্যে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ সংশ্লিষ্ট আক্রান্ত এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। জেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা ও উপজেলা প্রশাসনের তৎপরতা অব্যাহত আছে।