মধ্যরাতে ডাকাতির গুজব, ব্যবহার হয় মসজিদের মাইক

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০২:১৩ পিএম, বুধবার, ২২ এপ্রিল ২০২০ | ৩১৮

এলাকায় ডাকাত হানা দিয়েছে, সকলে সর্তক থাকুন। বিভিন্ন মসজিদগুলো থেকে একের পর এক এমন ঘোষণা আসতে থাকে। মধ্যরাতে ডাকাত আতংকে দিশেহারা সাধারণ মানুষ।

এমন গুজবের খবর ছড়িয়ে পড়ে টাঙ্গাইলের মির্জাপুর পৌর সদরসহ উপজেলার বিভিন্ন এলাকায়।

বুধবার (২২ এপ্রিল) মধ্যরাতের পর থেকে এমন গুজবে উপজেলার বিভিন্নস্থানে রাস্তায় চলাচলরত বিভিন্ন যানবাহন ও যাত্রীর উপর হামলার ঘটনায়ও ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার আজগানা ইউনিয়নের খাটিয়ার হাট গ্রামে এমন একটি হামলার ঘটনা ঘটে। কালিয়াকৈর থেকে টাঙ্গাইলের সখীপুরে যাত্রী নিয়ে যাওয়া (ঢাকা মেট্রো-গ ১৩-৯৯৪৫) প্রাইভেটকার।

কিন্তু যাত্রী নামিয়ে কালিয়াকৈর ফেরার পথিমধ্যে খাটিয়ার হাট এলাকায় পৌঁছালে ভোরে স্থানীয় এলাকাবাসী তাদের ডাকাত ভেবে গাড়িতে হামলা চালায় ও গাড়িটি ভাংচুর করে। বর্তমানে গাড়িটি মির্জাপুর থানা পুলিশের হেফাজতে রয়েছে। এমন গুজবে বুধবার মধ্যরাত হতে ভোর পর্যন্ত ডাকাত আতংক নিয়ে রাত পাড় করেছেন মির্জাপুর উপজেলাবাসী। যদিও কোথায় ডাকাতির কোন ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন মির্জাপুর থানা পুলিশ।

এ বিষয়ে মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. গিয়াস উদ্দিন জানান, বুধবার পৌরসদরসহ উপজেলার বিভিন্ন এলাকায় ডাকাত হানা দিয়েছে বিষয়টি সম্পূর্নই গুজব। কারা এই গুজব তৈরি করছে, কিভাবে এই গুজব ছড়িয়ে পড়েছে সে বিষয়ে তদন্ত চলছে।