দেশে নতুন করে করোনায় আক্রান্ত ৩১২, মৃতের সংখ্যা বেড়ে ৯১

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, রোববার, ১৯ এপ্রিল ২০২০ | ২২২

গেল ২৪ ঘণ্টায় আরো নতুন করে ৩১২ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট ২ হাজার ৪৫৬ জনের করোনা শনাক্ত হল। এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ৯১ জনের মৃত্যু হলো।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ২৩ হাজার ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এছাড়াও এ সময়ে আরো ৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এ নিয়ে ৭৫ জন সুস্থ হওয়ার তথ্য পাওয়া গেল।

সংবাদ বুলেটিনে বিস্তারিত বর্ণনা করেন  স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা। তিনি জানান, দেশে নভেল করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের ৪ জনই নারায়ণগঞ্জের, আর তিনজন ঢাকার। গেল ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে ৫ জন পুরুষ এবং ২ জন নারী বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়াও নতুন করে করোনাআক্রান্ত হওয়া ৩১২ জনের বিশ্লেষণে তিনি জানান, নতুন আক্রান্তদের শতকরা ৬৬ ভাগ পুরুষ, নারী ৩৪ ভাগ। এদের মধ্যে ৪৪ ভাগ আক্রান্তই ঢাকার বাসিন্দা। আর এরপরেই সবচেয়ে বেশি নারায়ণগঞ্জের রয়েছেন ৩১ ভাগ। আর ২৫ ভাগ দেশের অন্যান্য জেলার।

নতুন আক্রান্তদের বয়সভিত্তিক বিশ্লেষণে তিনি বলেন, গেল ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়াদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সী সবচেয়ে বেশি, ২৩ দশমিক ৪ ভাগ। আর ২১ থেকে ৩০ বছর বয়সী রয়েছেন ২২ দশমিক ৩ ভাগ। আক্রান্ত অন্যান্যরা বিভিন্ন বয়সসীমার।